1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মাদ্রাসায় ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ইলেকট্রনিক্স ফ্যান, মৌসুমী ফল ও খাদ্য সামগ্রী বিতরণ কারবালার যুদ্ধ  -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি হলেন জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন শ্রেষ্ঠ শহীদ ইমাম হুসাইন(রা:) –  মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) রোটারি ক্লাব অব আন্দরকিল্লা র ২০২৪-২৫ রোটাবর্ষের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত। লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পটিয়ায় এপেক্স ক্লাবের বৃক্ষ রোপণ ইউএনও একটি গাছ লাগিয়ে মানুষের জীবন বাঁচানো যায়। সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত “বীরশ্রেষ্ঠ আলী আকবর” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

কবি কাজী নজরুল ইসলামে ১২৫ তম জন্মবার্ষিকী অনু্ষ্ঠান গাহি সাম্যের গান

  • সময় শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ২৮ পঠিত

সাজ্জাদ হোসাইন, প্রতি‌নি‌ধিঃ

১২ জুন বিকাল পাঁচটায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে বিশ্ব কবিমঞ্চের আয়োজিত অনুষ্ঠান কবি পুলক কান্তি ধরের সভাপতিত্বে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্ম জয়ন্তী উৎসব উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক স্বনামধন্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী এছাড়া বিশেষ অতিথি ও আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, ড. গোলাম সরোয়ার, কবি ও অধ্যাপক সালেহা, আকতার কবি মঈন খান সহ বিশিষ্ট জনেরা। ভারত থেকে এসেছিলেন সোমঋতা মল্লিক। তিনি নজরুল সঙ্গীত পরিবেশনা করে সকলের মন ভরিয়ে দিয়েছেন।

আলোচকগণ বিদ্রোহী কবি নজরুল সম্পর্কে বলতে গিয়ে একটি বিষয় বিশেষ ভাবে বলেছেন আমাদের জাতীয় জীবনে যে কোন স়ংকটে নজরুলের কাছে আমাদের ফিরে আসতে হবে। তিনি মানবতার কবি, সাম্যের কবি,প্রেম ভালোবাসার কবি এবং অসাম্প্রদায়িক চেতনার কবি। যুগে যুগে নজরুল বাঙালির কাছে চির নমস্য।

অনুষ্ঠানের উদ্বোধক নজরুল প্রেমী বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা.মামুন আল মাহতাব স্বপ্নীল অনুষ্ঠানে দেরি করে উপস্থিত হলেও চমৎকার সুন্দর আকর্ষণীয় একটি বক্তব্য রাখেন। এবং প্রধান অতিথি সহ বিশেষ অতিথিদের সাথে তিনি সম্মাননা ও উত্তরীয় গ্রহণ করেন।

রবীন্দ্র সঙ্গীতশিল্পী ড.অনুপম পাল নজরুল সঙ্গীত পরিবেশনা করে শোনান। খুব ভালো গেয়েছেন। বোদ্ধা শ্রোতা ও অসঙখ্য কবি গুণীজনদের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত ও সফল হয়ে ওঠে।

কবিকন্ঠে কবিতা পাঠ করেন কবি নাহার আহমদ,কৃষ্ণ কান্ত বিশ্বাস, অমিতা মজুমদার, লিলি হক, লিলি শেঠ, মাহবুবা ফারুক মোঃ মাহবুবুর রহমান, গোলাম কিবরিয়া, রকি গৌড়ি শহিদুল ইসলাম জয়।

কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্ব কবিমঞ্চ কবি কাজী নজরুল সম্মননা ২০২৪ তিনজন গুণীজনকে প্রদান করা হয় তারা হলেন গবেষনায় অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল (ঢাকা, বাংলাদেশ) নজরুল গবেষনায় সোমঋতা মল্লিক, (কলকাতা, ভারত) প্রবাসে প্রবন্ধ সাহিত্যে ড. আজিজুল আম্বিয়া (যুক্তরাজ্য) সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী রুপালী বড়ুয়া।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট