1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২২ অপরাহ্ন
শিরোনামঃ
চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি।

সাংবাদিক বাবু চৌধুরীকে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

  • সময় বুধবার, ২ জুন, ২০২১
  • ২২৫ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

দৈনিক সূর্যোদয় এর বিশেষ প্রতিনিধি ও দৈনিক দেশ বার্তার দক্ষিণ জেলা প্রতিনিধি সাংবাদিক বাবু চৌধুরীকে গতকাল মঙ্গলবার ১ জুন পটিয়া থানায় ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, মূলত একটি জায়গা ক্রয় বিক্রয় কাজে পটিয়া উপজেলার ধলঘাট ক্যাম্প এলাকায় যান তিনি। সেখানে বৃষ্টি আসলে একটি বেকারিতে চা খেতে বসেন। এমতাবস্থায় কিছু স্থানীয় লোক হঠাৎ করে তাঁকে ঘিরে ফেলে এবং তাকে টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছে মর্মে সবাইকে বলা হয়। এমনকি শওকত ইমরান নামক এক ব্যক্তির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক হতে পোস্ট করা হয় টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছেন তিনি।

এমতাবস্থায় পটিয়ার সাংবাদিক ও পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে পটিয়া থানায় নিয়ে আসেন। তারা সুরাহার জন্য বিশ হাজার টাকা দাবি করেন। এবং তারা টাকা নিয়ে সমঝোতা করার জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেন। এদিকে বাইরে কিছু লোক সেই লোকদের ডেকে এনে ফুসলিয়ে মামলা করতে বলেন এবং বাবু চৌধুরীকে মিথ্যা মামলায় ফাঁসানোর চক আঁকেন।

মূলত বাবু চৌধুরীর সুখ্যাতি ও সুনামের ফলে পটিয়ার কিছু সাংবাদিক ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে কুৎসা রটনা করে আসছিল অনেকদিন যাবৎ। তাঁর কর্মে তারা সন্তুষ্ট নয়। সে ভাল কাজ করুক তারা তা চায়না।

তিনি একজন মানবিক মানুষ। বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে নিয়োজিত রয়েছেন। বন্ধন প্রতিবন্ধী সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান। নির্ভীক মানবাধিকার কর্মী।

এজাহারে উল্লেখ করা হয় তিনি ২০/৪/২১ রাত ৯ টায় বাদী মোহাম্মদ রিফাত চৌধুরীর কাছ থেকে বিশ হাজার টাকা চাঁদা নেন। গতকাল বিকাল ৩ টার সময় তিনি ১ হাজার টাকা চাঁদার জন্য যান।

এ ব্যাপারে বাদীর পরিবারের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন বিশ হাজার টাকা চাঁদা দেওয়ার পর তারা কেন নিরব থাকল এটাই সবার প্রশ্ন। উক্ত ঘটনা ১ মাস দশ দিন অতিবাহিত হওয়ার পরও কেন তারা কোন ধরনের আইনি ব্যবস্থা নিলেননা? নিশ্চয় তারা ষড়যন্ত্র করে বাবু চৌধুরীকে ফাঁসানোর জন্য এই কাজটি করেছে।

বাবু চৌধুরীকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি লায়ন মোঃ আবু ছালেহ্, দৈনিক দেশ বার্তা প্রকাশক হাজী জসিম উদ্দিন, দৈনিক সূর্যোদয় পত্রিকার বার্তা সম্পাদক চৌধুরী মোহাম্মদ রিপন।
সকলে বাবু চৌধুরীকে মুক্তি দিয়ে সাংবাদিক হয়রানি বন্ধের জন্য আহবান জানান। তানাহলে সাংবাদিক সমাজ আন্দোলনে যেতে বাধ্য হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট