1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা তৃতীয় ধাপে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৫ শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের

পাঁচ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি দীর্ঘ ৫ বছর পর র‍্যাবের হাতে আটক।

  • সময় মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ১৭৩ পঠিত

পলাশ সেন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

চট্টগ্রামে ০৫ বছরের শিশু ধর্ষণের পর ৫ বছর পলাতক থেকে ধর্ষণকারী শিপন অবশেষে র‍্যাবের হাতে আটক।

গত ১৮ ফেব্রুয়ারি ২০১৭ ইং তারিখ দুপুর অনুমান ৩.০০ ঘটিকায় ভিকটিম ০৫ বছর বয়সের শিশু বাড়ির উঠানে খেলাধুলা করার সময় প্রতিবেশী মোঃ শিপন ( ২৭ ),ফুসলাইয়া ডিকটিম ০৫ বছর বয়সের শিশু কন্যাকে তার বাসায় নিয়া যায় এবং সেখানে তাকে ধর্ষণ করে । ভিকটিম এর মা তার মেয়েকে খোঁজাখুঁজি করে কান্নরত দেখতে পেয়ে জিজ্ঞাসাবাদ করলে শিশু কন্যা তার মাকে ধর্ষণের কথা বলে । পরবর্তীতে ভিকটিমকে প্রথমে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ( ওসিসি ) তে চিকিৎসা করান । উক্ত ঘটনায় ভিকটিম এর মা চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানার একটি ধর্ষণ মামলা দায়ের করেন যার মামলা নং -২১ তারিখঃ -১৮ / ০২ / ২০১৭ ইং,ধারাঃ- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ ( সংশোধনী / ২০০৩ ) এর ৯ ( ১ ) । তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে পলাতক আসামী মোঃ শিপনের বিরুদ্ধে চন্দনাইশ থানার অভিযোগপত্র নং- ১২৮,তারিখ- ২১ / ০৬ / ২০১৭ ইং ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ ( সংশোধনী / ২০০৩ ) এর ৯ ( ১ ) বিজ্ঞ আদালতে দাখিল করেন । মামলাটি বর্তমানে বিজ্ঞ বিচারক , নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নং- ০১,চট্টগ্রাম আদালতে বিচারাধীন আছে ।

ঘটনার পর থেকে আসামী আত্মগোপন করে দীর্ঘ ০৫ বছর যাবৎ বিভিন্ন স্থানে অবস্থান করতে থাকে । সর্বশেষ সে সবার চোখ ফাঁকি দেওয়ার জন্য আনোয়ারা থানা এলাকায় অবস্থান করতে থাকে । এরই ধারাবাহিকতা র‍্যাব -৭,চট্টগ্রাম ধর্ষনকারীকে গ্রেফতারের লক্ষে ব্যাপক গোয়েন্দা নজরদারি চালায় । গোয়েন্দা নজরদারির একপর্যায় র‍্যাব -৭,চট্টগ্রাম জানতে পারে যে,ধর্ষণকারী চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন চাতুরী চৌমুহনী এলাকা অবস্থান করছে । উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব -৭,চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ধর্ষণকারী আসামী মো.শিপন ( ২৭ ) , পিতা – মো.সেলিম,সাং – কেওয়া,থানা- চন্দনাইশ,জেলা- চট্টগ্রামকে আটক করে । পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত ধর্ষণের কথা স্বীকার করে ।

উক্ত আসামী পলাতক থাকায় বিচারকার্য বিলম্বিত ও ভুক্তভোগী পরিবার ন্যায় বিচার হতে বঞ্চিত হচ্ছিল । ০৫ বছর বয়রেস শিশু ধর্ষনকারী পলাতক আসামী মোঃ শিপনকে গ্রেফতারের ফলে বিচারকার্য তরান্বিত হবে এবং ভুক্তভোগী পরিবার ন্যায় বিচার পাবে

উল্লেখ্য যে,প্রতিবেশী মোঃ শিপন ( ২৭ ),বাদীর মেয়ে শিশু কন্যাকে বিভিন্ন সময় আদর সোহাগ করতো । প্রতিবেশী হিসাবে শিশু কন্যাকে আদর করলেও বাদী কখনো আসামীকে সন্দেহের চোখে দেখে নি ।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট