1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা প্রধানমন্ত্রী চট্টগ্রামে আগমন উপলক্ষে সর্বস্তরের মানুষের নিকট লিফলেট বিতরণ করেন ফয়সাল বাপ্পি। বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ ফটিকছড়িতে শীত বস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ ঈদ-এ মিলাদুন্নবী (দ.) ফাতেহা-এ ইয়াজদাহুম ও সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) চন্দ্র বার্ষিকী ফাতেহা শরীফ অনুষ্ঠিত ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন করল চট্টগ্রাম সিটি একাডেমি স্কুল মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্স শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

হাটহাজারীতে ৩৫ যানবাহনকে ভ্রাম্যমান আদালতের মামলা

  • সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ১৭০ পঠিত

মোহাম্মদ নোমানঃ
সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে চট্টগ্রামের হাটহাজারীতে কঠোরভাবে পালিত হয়েছে। এসময় বিধিনিষেধ অমান্য করে বের হওয়ায় মোটরবাইক, ব্যক্তিগত গাড়ি ও সিএনজি চালিত অটোরিকশাকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২জুলাই) উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় দুপুর থেকে বিকাল পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিট্রেট শরীফ উল্যাহ। এছাড়া র্যা ব ও পুলিশ সদস্য উক্ত অভিযানে সহায়তা করেন।
এছাড়া উপজেলার বিভিন্ন বাজারে ও গুরুত্বপূর্র্ণ এলাকায় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহল আমিন । তিনি জানান, উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সাধারণ মানুষকে বুঝানো হচ্ছে। যারা অকারণে ঘরে থেকে বের হচ্ছে তাদের বিরুদ্ধে বিধিনিষেধ অমান্য করার অপরাধে জরিমানা করা হয়েছে। আবার যারা বিশেষ প্রয়োজনে আসছে তাদের যেতে সুযোগ দেওয়া হচ্ছে।

অভিযান বিষয়ে নির্বাহী ম্যাজিট্রেট শরিফ উল্লাহ বলেন, লকডাউনের বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। ৩৫ টি মামলায় ৩৫ যানবাহনকে ১৬৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া বর্তমানে করোনার ভয়াবহ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে সাধারণ জনগণের উদ্দেশে মাইকিং করে ও মৌখিকভাবে ব্যাপক প্রচারণা চালানো হয়।
উল্লেখ্য, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১লা জুলাই থেকে কঠোর বিধি নিষেধ আরোপ করে সরকার। এই বিধি নিষেধে বলা আছে কোনো যন্ত্রচালিত যানবাহন জরুরী প্রয়োজন ছাড়া বের হতে পারবেনা। এর আওয়তায় এমন অভিযান অব্যহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট