1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
“হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

পটিয়ায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের নিয়ে এপেক্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

  • সময় শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৪৩ পঠিত

পটিয়া প্রতিনিধিঃ

আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অব পটিয়া’র উদ্যোগে ২৯ মার্চ ২০২৪ খ্রিষ্টাব্দ শুক্রবার বিকেল পাঁচটায় পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের খাতুনে জান্নাত মা ফাতেমাতুজ জাহরা (রা.) এতিমখানায় ইফতার ও দোয়া মাহফিল ক্লাব সভাপতি মো. লিয়াকত আলীর সভাপতিত্বে সেক্রেটারি এন্ড ডিএন এডিটর মোরশেদুর রেজা সবুজ ও আব্দুল মোমেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. আইয়ুব বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার , হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন, জেলা -৩ এর গভর্নর অধ্যক্ষ মো. জিয়াউল হক জিয়া এপেক্স ক্লাব অব পটিয়া’র ফাউন্ডিং এন্ড চাটার প্রেসিডেন্ট সৈয়দ মিয়া হাসান, জেলা-৩ এর ট্রেজারার ও পটিয়া ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো.আলমগীর আলম, ডিস্ট্রিক্ট সেক্রেটারি অ্যাডভোকেট আদনান জাফরান, এপেক্স ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট মুহি উদ্দীন চৌধুরী জিকু, এপেক্স ক্লাব অব চিটাগং এর সেক্রেটারি অ্যাডভোকেট কামাল উদ্দিন খান, এপেক্স ক্লাব অব চিটাগং এর ফেলোশীপ এন্ড পাবলিক রিলেশনশীপ ডিরেক্টর
তৌহিদুল ইসলাম ইব্রাহীম, ট্রেজারার মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন জুনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবু সাঈদ তালুকদার খোকন, ফেলোশিপ এন্ড পাবলিক রিলেশনশীপ ডিরেক্টর মো.মোরশেদুল আলম সার্জেন্ট এন্ড আর্মস মোহাম্মদ আরাফাতুন নূর , ক্লাব সদস্য এডভোকেট নুরুল ইসলাম নুর, মো. নাফিজ করিম চৌধুরী, মো. নাঈম উদ্দিন আলমদার , শফিউল বাশার, মো. আবু হেনা, মো. রুবেল, মো. নাঈম উদ্দিন, মোহাম্মদ রফিক আহমদ মোহাম্মদ ফরিদ, মো. কামাল উদ্দিন সওদাগর ,এম এ সাকুর, সাইফুল ইসলাম প্রমূখ।


প্রধান অতিথির বক্তব্যে পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. আইয়ুব বাবুল বলেন, সেবা, সুনাগরিক ও সৌহার্দ্যের মূলমন্ত্র দীক্ষিত হয়ে এপেক্সিয়ানগণ সমাজের অপেক্ষাকৃত পিছিয়ে পড়াদের সহায়তার জন্য কাজ করে যাচ্ছে। পটিয়ার আর্থসামাজিক উন্নয়ন ও সুন্দর সমাজ গঠনের ক্ষেত্রে এপেক্স ক্লাব অব পটিয়া আগামাীতেও অধিকতর ভূমিকা রাখবে বলে আমি আশা করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার বলেন, ৬৩ বছরের বেশি সময় ধরে এপেক্স বাংলাদেশ সমাজের কম ভাগ্যবান মানুষের কল্যাণে কাজ করে আসছে।
আজকের এই মহতী উদ্যোগ অতীতের ধারাবাহিকতার অংশ। আমার বিশ্বাস সংগঠনটি আগামীতে এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবে। ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম বলেন, একটি আন্তর্জাতিক সেবা সংগঠন পাহাড়ের পাদদেশে এসে আমার ইউনিয়নে সেবা কার্যক্রম পরিচালনা করায় ক্লাবের সকলকে ধন্যবাদ ।পরে ক্লাব ট্রেজারার মো. হাবিবুর রহমান নিজেই এতিমখানার ছাত্রদের মাঝে নগদ টাকা বিতরণ করেন ।
সেবা কার্যক্রমের অংশ হিসেবে মাদ্রাসার ছাত্রছাত্রীদের জন্য একটি ইলেকট্রিক কেটলি প্রদান করা হয় এবং জেলা -৩ গভর্নর অধ্যক্ষ মো. জিয়াউল হক জিয়ার ব্যক্তিগত পক্ষ থেকে ১০ টি কোরআন শরিফ মাদ্রাসার জন্য প্রদান করা হয় ।অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ লিয়াকত আলী বলেন, হযরত মুহাম্মদ (সা.) পুরো পৃথিবীর মডেল ওনার আদর্শ অনুসরণ করলেই প্রত্যেক মানুষেই মানবিক মানুষ হিসেবে গড়ে উঠবে।
রমজান মাসের শিক্ষা নিয়ে পুরো বৎসর এইভাবে মানবিক কাজে সকলকে এগিয়ে আসতে হবে।পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট