1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত

জাতীয় কবিতা মঞ্চের অনুষ্ঠান ‘মহাকাব্যের মহানায়ক’ অনুষ্ঠিত হয়েছে।

  • সময় সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪০ পঠিত

জাতীয় কবিতা মঞ্চের অনুষ্ঠান ‘মহাকাব্যের মহানায়ক’ অনুষ্ঠিত হয়েছে।
আরব আমিরাত প্রতিনিধি :

১৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে সন্ধ্যে- ৭টা, হাসান কনফারেন্স হল এ “মহাকাব্যের মহানায়ক” অনুষ্ঠিত হয়।বিশিষ্ট কবি ও কলামিস্ট জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি, মুহাম্মদ মুসার’ সভাপতিত্বে,কার্যনির্বাহী সদস্য মোঃ ইসকান্দার এর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক,বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা,কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি, আল সুমাইয়া গ্রুপ আবুধাবি চেয়ারম্যান,এফ,আই,কে প্রপার্টি বাংলাদেশ লিমিটেড এর কর্ণধার বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি, জনাব ফখরুল ইসলাম খান সি আই পি।এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,শেখ খলিফা বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের, বিশেষ বক্তা,জাতীয় কবিতা মঞ্চের সাহিত্য গবেষণা বিষয়ক উপদেষ্টা,প্রফেসর ডাঃ শেখ শামসুর রহমান পিএইচডি, বিশেষ বক্তা,জনতা ব্যাংক বাংলাদেশ লিমিটেড আবুধাবির ব্যবস্থাপক জনাব মোখলেসুর রহমান, বাংলাদেশ সমিতির যুগ্ম সম্পাদক কবি লেখক প্রকৌশলী আশীষ বড়ুয়া,যশোর সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির ভাইস প্রেসিডেন্ট আব্দুস ছামাদ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা এনামুল হাসান,কবি ও ছড়াকার মির্জা মোহাম্মদ আলী,মোহাম্মদ সরওয়ার আজম,মাওলানা মোঃ ইমরান,মাওলানা এনামুল হক নিজামী,মজিবুল হক,কবি মোঃ আল-আমিন,নুরুদ্দিন,কবি আরাফাতুর রহমান,কবি সরোয়ার রানা,বাবু দীপক চন্দ্র দাস,মোহাম্মদ সেলিম,মোহাম্মদ আতিক,রুবেল,এরশাদ প্রমুখ।এতে কবি,লেখক,সাহিত্যিক, সাংবাদিক,ইলেকট্রনিক্স মিডিয়া, প্রিন্ট মিডিয়া,বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুকে নিবেদিত”মহাকাব্যের মহানায়ক” অনুষ্ঠানে প্রধান অথিতি বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি,জনাব ফখরুল ইসলাম খান সি আই পি বলেন
“মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব। বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিব। তিনি চিরন্তন-চিরঞ্জীব; বাঙালির প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে অবিনাশী চেতনার নাম। তিনি বাঙালি জাতির কাছে স্বাধীনতা নামক মহাকাব্যের মহানায়ক”জাতির জনকের যে আদর্শ যে নীতি সবাইকে অনুসরণ অনুকরণ করার জন্য আহ্বান জানান এবং উনি সবাইকে অনুরোধ করেন জাতির জনকের প্রত্যেকটা ভাষণ শোনার জন্য, এবং বৈধপথে রেমিটেন্স পাঠিয়ে সরকারের হাতকে শক্তিশালী করার জন্য সকল বাংলাদেশী প্রবাসীদের কে অনুরোধ জানান।
সম্প্রতি বাংলাদেশ গোয়েন্দা বিভাগের প্রধান প্রবাসীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান, প্রবাসীদের জাতির শ্রেষ্ঠ সন্তান, দেশের অর্থনৈতিক কান্তিলগ্নে প্রবাসীরা সবসময় এগিয়ে এসেছেন তাই প্রবাসীদেরকে নিয়ে কথা বলার আগে তাদের সন্মান ও অবদানের কথা স্মরণ করে তাদের যথোপযুক্ত সম্মানের মাধ্যমে কথা বলার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন।
আগত অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর জীবনী,কর্ম ও অবদান বিশদভাবে তুলে ধরেন। বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব- তার চেতনা অবিনশ্বর। বাঙালির অস্থিমজ্জায় মিশে আছেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুজিবাদর্শে শাণিত বাংলার আকাশ-বাতাস জল-সমতল। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে।
অনুষ্ঠানে- পবিত্র কোরআন তেলাওয়াত,জাতীয় সংগীত পাঠ,বঙ্গবন্ধুকে নিবেদিত “অন্বেষণ ম্যাগাজিন”পাঠ, বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত কবিতা আবৃত্তি,বঙ্গবন্ধুর জীবন ও কর্ম আলোচিত হয়।
সমাপনী বক্তব্য জাতীয় কবিতা মঞ্চের সম্মানিত সভাপতি আগত সকল অতিথিবৃন্দকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন,”বাঙালির হাজার বছরের ইতিহাসে মুক্তিযুদ্ধ একটি মহাকাব্য। আর এ মহাকাব্যের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন ছিল বাংলার স্বাধীনতা ও বাঙালির জাতিসত্তা প্রতিষ্ঠা” তাঁর কর্ম ও অবদান আমাদেরকে সংরক্ষণ করতে হবে আপামর জনসাধারণের কাছে তুলে ধরতে হবে তারই ধারাবাহিকতায় জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে “মহাকাব্যের মহানায়ক “আয়োজন করা হলো অদূর ভবিষ্যতে বঙ্গবন্ধুকে নিয়ে আরো ব্যাপকভাবে অনুষ্ঠান আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করে আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতাবোধ জ্ঞাপন করে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবার পরিজনদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনার পর অতিথিদের সম্মানে নৈশভোজের মাধ্যমে একটি নান্দনিক অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে!

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট