1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমীপে আকুল আবেদন। বিশ্ববন্ধন সাময়িকীর উদ্যোগে শিক্ষাসফর ও কবিতাপাঠ অনুষ্ঠান সম্পন্ন ৩৯৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গেল প্রথম হজ ফ্লাইট “চির নিদ্রায় মা যাহার” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) নগরীর ১৯নং ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া ইসমাইল ফয়েজ রোড পশ্চিমপাড়ার খালে ময়লা আবর্জনার স্তূপ জমে সয়লাব, দেখার কেউ নেই! জামেয়া মহিলা কামিল মাদরাসার “সামিয়া সিদ্দিকা ” গোল্ডেন A+ পেয়েছে” শ্রেষ্ঠ শিক্ষার্থী বাছাইয়ে চট্টগ্রাম বিভাগে ২য় স্থান অর্জন করেছে মাহির  প্রকাশ্যে এস.ডি.জীবন’র ওয়েব ফিল্ম “দুনিয়ার খেলা” জামেয়া মহিলা কামিল মাদরাসার “মারজুকা রিফাত ” গোল্ডেন A+ পেয়েছে” সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর চট্টগ্রামে সাধারণ সভা অনুষ্ঠিত

ধনী গরীব ভেদাভেদ ভুলে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সর্বত্র -তিন্নী আক্তার

  • সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ৮১ পঠিত

 

ঈদ মানে আনন্দ, ঈদ মানে হাসি।
ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার ঘরে রাশি রাশি। মুসলমানদের জন্য বছরে দুটি পবিত্র এবং বড় উৎসব হলো ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আনন্দ এবং খুশির বার্তা নিয়ে আসে পবিত্র ঈদুল ফিতর। এই উৎসব পালন করার জন্য মানুষ দূর দুরান্ত থেকে ছুটে নারীর টানে পরিবারের কাছে। যাতে তারা পরিবারের সাথে এই আনন্দ ভাগাভাগি করে নিতে পারে।
শুধু পরিবার নয়; বন্ধু বান্ধব সহ বিশ্বের সকল মানুষের মাঝে এর আনন্দ ছড়িয়ে পড়ে। ধনী গরীব ভেদাভেদ ভুলে সকল স্থরের মানুষ আনন্দ উদযাপন করে থাকে। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের মানুষের মাঝে এই আনন্দ বয়ে থাকে। ধনী হোক আর গরীব হোক সবাই ঈদের দিন সামর্থ্য অনুযায়ী নতুন জামা পড়ে এবং বিভিন্ন রকমের খাবার আয়োজন করে থাকে। ঈদের দিন সকালে নতুন জামা পড়ে নামাজ পড়ার উদ্দেশ্য মসজিদে যায়। নামাজ শেষে একে অপরের সাথে কোলাকুলি করার পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। শিশুদের জন্য ইদের আগের রাত (চান রাত)অনেক আনন্দ হয়ে থাকে। বিভিন্ন ভাবে তারা ইদের দিন স্বাগত জানান। খুশির জোয়ার বসে তাদের মাঝে। রাত থেকেই মেহেদী রঙে নিজেদের কে রাঙিয়ে তোলে। ঈদের নামাজ শেষ করে ছোটরা এই বাড়ি ঐ বাড়ি সহ আত্মীয় স্বজনদের বাড়িতে গিয়ে সালাম দিয়ে সালামী গ্রহন করে। সব হিংসা বিদ্বেষ ও ভেদাভেদ ভুলে ধনী গরীব একাকার হয়ে ঈদের আনন্দে মেতে উঠে সবাই। এই আনন্দ শেষেই জীবিকা নির্বাহের উদ্দেশ্যে নিজ নিজ কর্মস্থলে পাড়ি জমান সবাই।
এভাবেই ঈদের আনন্দ ছড়ি পড়ে সর্বত্র।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট