1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন কুড়িগ্রামের রাজারহাট উপজেলা প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ পালিত দীঘিনালায় বন্ধ হওয়া মসজিদ নির্মাণ কাজ পুনরায় চালু করতে মানববন্ধন সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের ৭ম মৃত্যু বার্ষিকী “হযরত বায়েজিদ বোস্তামী (রহ:)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) “হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

কৃষকের ধান কেটে দিচ্ছে কক্সবাজারের খুটাখালী ইউনিয়ন যুবলীগ।

  • সময় সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৫৯ পঠিত

করোনাভাইরাস মহামারী ঠেকাতে চলমান লকডাউনের মধ্যে শ্রমিক সংকটে পড়া কৃষকের সহযোগিতায় মাঠে নেমে ধান কাটছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুটাখালী ইউনিয়ন শাখার নেতাকর্মীরা।

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারা দেশে কৃষকদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে যুবলীগের নেতাকর্মীরা। যেটি করোনাভাইরাস মহামারীকালে কৃষকের জন্য এটা সুখবর।

আজ সোমবার চকরিয়া উপজেলার আওতাধীন খুটাখালী ইউনিয়নের গ্রামীণব্যাংক সংলগ্ন বিলে অসহায় কৃষকের ধান কেটে দেন আহ্বায়ক জনাব তৌহিদুল ইসলাম মিটু ও সিনিয়র যুগ্ম- আহ্বায়ক ওয়াসিম আকরাম এবং দলীয় নেতা-কর্মীরা।

এ বিষয়ে আহ্বায়ক জনাব তৌহিদুল ইসলাম মিটু বলেন, “করোনাভাইরাসের এই দুর্যোগকালে আমাদের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়- গরিব মানুষের পাশে দাঁড়ানোর নিদের্শ দিয়েছেন। সংক্রমণ শুরু হওয়ার পর থেকে লিফলেট বিতরণ, হ্যান্ড-স্যানিটাইজার তৈরি করে বিতরণ এবং খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করি।”
তাছাড়া যে সকল কৃষক বেশি বিপাকে পড়েছে, আমরা আগে তাদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি।”আমাদের এই কার্যক্রম চলমান থাকার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি।
তাছাড়া তিনি আরও বলেন আজ পবিত্র আছরের নামাজের পর খুটাখালী বাজারে পবিত্র মাহে রমজান উপলক্ষে খুটাখালী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে করোনা মহামারী সংকটে অসহায় দুস্থদের মাঝে সুরক্ষা সামগ্রী ও ইফতার সামগ্রী বিতরণ করবেন।

অপরদিকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক ওয়াসিম আকরাম জানান,করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এরমধ্যে কয়েকদিন থেকে ঝড়ের আশংকাও দেখা দিচ্ছে। এতে বন্যার আশঙ্কা করা হচ্ছে। বন্যা হলে কৃষকদের ধান পানিতে তলিয়ে যাবে। এসব কথা চিন্তা করে আমাদের যুবলীগের নেতাকর্মীরা মিলে কৃষকের পাশে দাঁড়িয়েছি। আমরা আজকে কৃষকের জমির ধান কেটে দিয়েছি। পর্যায়ক্রমে বাকি কৃষকদের ধান কেটে দেওয়া হবে। তারা এই পরিস্থিতিতে সমাজের সবাইকে কৃষকের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এ সময় কথা হয় অসহায় কৃষকের সঙ্গে। তিনি বলেন, এবার ধানের ভালো ফলন হয়েছে। আমি গরীব মানুষ। আয় রোজগারও কম। একদিকে করোনা ভাইরাসের ভয়। অন্যদিকে বন্যার ভয়ও ছিল। যার কারণে দ্রুত ধান কেটে ঘরে তোলতে পারব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। পরে এই বিষয়টি আমি আমার এলাকার এক যুবলীগ নেতাকে জানাই। পরে তিনি আমার ধান কেটে দেওয়ার কথা বলেন। আজ সকালে এসে যুবলীগের নেতা মিলে আমার ধান কাটা শুরু করেন। বিপদের সময় তারা ধান কেটে আমার যে উপকার করেছেন। এজন্য আমি তাদের কাছে আজীবন কৃতজ্ঞ থাকবো।

উল্লেখ্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন
যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ইমরান খাঁন, সদস্য যথাক্রমে আক্তার কামাল, মিজান, কাইসার, আকাশ,মুফিজুর রহমান,মাহবুবুল হাসান সাকিব,নুরুল আমিন,গিয়াস উদ্দিন,সরোয়ার কামাল,আরফাতুল ইসলাম,সাইফুল ইসলাম,২নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ সোহেল।৪নং ওয়ার্ড সাবেক যুবলীগের সভাপতি আব্দুল মান্নান।যুবলীগ নেতা নজরুল ইসলাম,নিজাম উদ্দিন,বেলাল উদ্দিন,৬নং ওয়ার্ড যুবলীগ নেতা,তারেক উদ্দিন জয়

এছাড়া সকল নেতাকর্মীরা আশ্বাস দিয়েছে, অসহায় মানুষের পাশে সবসময় তারা নিজেকে নিয়োজিত রাখবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট