1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী

সাতকানিয়ায় কবরস্থান দখল নিয়ে প্রতিবাদ করাই হামলা।

  • সময় শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ২০২ পঠিত

মোঃ মনিরুল ইসলাম রিয়াদ,চট্টগ্রাম প্রতিনিধিঃ

গত ২৪ এপ্রিল সাতকানিয়া থানাধীন সোনাকানিয়া ইউনিয়নের গারাংগিয়া মেম্বার পাড়া ৮ নং ওয়ার্ডের কাসেম হাজীর গেইটের সামনে রাত ১২ টার সময় মোহাম্মদ সেলিমের উপর হামলা চালাই কবরস্থান দখলদারীরা।
মামলার বাদী মোহাম্মদ সেলিম আমাদেরকে জানান,দীর্ঘদিন ধরে সামাজিক মেম্বার পাড়ার কবরস্থান নিয়ে বিরোধ চলে।প্রায় ৩০০ বছরের সামাজিক কবরস্থান পাড়ার সবার লাশ দহন করে আসতেছে।একপর্যায়ে ৩০০ বছরেরে পুরানো ঐতিহ্যবাহী এই কবরস্থান দখল নিতে মরিয়া হয়ে ওঠে ১/২ আসামী।
মেম্বার পাড়া কবরস্থান জাল জালিয়াতি মূলে খতিয়ান সুজন করত কবরস্থান দখলের চেস্টা করিলে কবরস্থান পরিচালনা কমিটির সাথে বিরোধ বাড়ে।উক্ত কবরস্থান দখল করে দোকান পাট ঘরবাড়ী নির্মাণ করতে চাই ১ নং আসামী।১ নং আসামী ক্ষমতার জোর দেখায় দখল করে কবরস্থানে গাছ রোপন করিলে আমি থাকে বাধা প্রদান করলে ১/২ নং আসামী উক্ত কবরস্থানে কোন লাশ কবর দিতে দিবেনা বলে আমাকে হুমকি দেই এবং প্রতি লাশ কবর দিলে ৫০০০ টাকা করে চাঁদা দিতে হবে জানান ১/২ নং আসামী।টাকা না দিলে কবরস্থানে কোন লাশ কবর দিতে পারবে না বলে জানিয়ে দেই।উক্ত বিরোধের জের ধরে আমিনিম্ন স্বাক্ষরকারী সামাজিক ভাবে বিষয়টি র প্রতিবাদ করলে দীর্ঘদিনের কবরস্থান ব্যক্তিগত করতে পারবে না এই মর্ম নিয়ে প্রতিবাদ ও পরিচালনা কমিটি করলে পরিস্কার পরিছিন্ন পরিচালনা করিলে উক্ত আসামীগণ আমার উপর ক্ষীপ্ত হয়ে পড়ে আমি নিম্ন স্বাক্ষরকারী পরিচালনার মিটিং শেষে বাড়ী ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা আসামীগণ ১নং ও ২নং আসামীর নেত্বত্বে ঘটনাস্থলে পৌঁছালে আমাকে চার দিকে ঘেরা করে এবং দেশীয় অস্ত রামদা,ছুরি,হকিস্টিক ইত্যাদি নিয়ে পথ রোধ করে আমাকে এলোপাতড়ী আঘাত করতে থাকে।আমাকে আসামী অপরাপর আসামীসহ অজ্ঞাতনামা দেখিলে চিনিবে এরূপ ৭/৮ জন আসামীসহ ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আমাকে হত্যা করার উদ্দেশ্যে একেরপর এক আক্রমণ করতে থাকে।

এক পর্যায়ে ১নং আসামীর হাতে থাকা ধারালো কিরিচ ধারা হত্যার উদ্দেশ্যে আমার মাথায় কোপ দেয়। উক্ত কোপের ফলে আমার মাথায় গুরুতর রক্তাক্ত কাটা জখম হয় এবং মাথার খুলি কেটে মগজে স্পর্শ করে। ২নং আসামী একজন চাঁদাবাজ সন্ত্রাসী তার বিরুদ্ধে একাদিক মামলা রয়েছে তার হাতে থাকা রামদা দিয়ে একই জায়গায় কোপ মারে। উক্ত কোপে আমি মাটিতে লুটিয়ে পড়িলে ৩ নং আসামী তার হাতে থাকা লোহার রড দিয়ে আমার শরীরে বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি আঘাত করিলে উক্ত আঘাতের ফলে বাম পায়ে নীলা ফুলা তেতলা জখম হয়। এবং ৪-৫ নং আসামী তাদের হাতে থাকা হকিস্টিক দিয়ে আমার সারা শরিরে আঘাত করিতে থাকিলে উক্ত আঘাতের ফলে আমার বাম হাতে নিলা ফোলা জখম হয়। আমি এক পর্যায়ে আসামীগনের কবল হইতে প্রাণে বাঁচার জন্য শোর-চিৎকার করিলে আমার বাড়ি ও স্থানীয় লোকজন আগাইয়া আসিয়া আমাকে আসামীগণের কবল হইতে উদ্ধার করে। এবং স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে সাতকানিয়া চিকিৎসা করিতে নিয়ে গেলে কর্তৃপক্ষ জরুরি চিকিৎসা শেষে আমার অবস্থা মুমূর্য হওয়ায় আমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে আমার সুস্থ হতে কিছু সময় লাগায় অত্র এজাহার দায়ের করতে বিলম্ব হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট