1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
“মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

২০ সেপ্টেম্বর স্থগিত থাকা চট্টগ্রামে ২৬ ইউপি ও তিন পৌরসভার নির্বাচন

  • সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫৭ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

করোনায় স্থগিত থাকা বৃহত্তর চট্টগ্রামের ২৬টি ইউনিয়ন পরিষদ ও তিনটি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পৌরসভা গুলো হলো চট্টগ্রামের বোয়ালখালী, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী।

গতকাল ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ঘোষণা দেন। বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের ভোট এই মুহূর্তে অনুষ্ঠিত হবে না।

চট্টগ্রামের সন্দ্বীপে ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হলো-বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা ও হারামিয়া।

কক্সবাজার জেলায় ১৪ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হলো-মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম। কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তরধুরুং। পেকুয়ার টেটং। টেকনাফের হ্নীলা, সাবরাং, টেকনাফ ও হোয়াইক্যং।

এদিকে ২০ সেপ্টেম্বর একই দিনে ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট ফরিদপুরের ভাঙ্গা,পঞ্চগড়ের দেবীগঞ্জে যশোরের নওয়াপাড়া পৌরসভায়ও নির্বাচন হবে।

সর্ব প্রথম গত ১১ এপ্রিল এসব ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেয়ে যাওয়ার কারণে এসব নির্বাচন স্থগিত করেছিল ইসি। পরবর্তীতে আবার ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। শেষ পর্যন্ত ২১ জুনের নির্বাচনও স্থগিত করা হয় করোনার কারনে। সর্বশেষ আগামী ২০ সেপ্টেম্বর স্থগিতকৃত এসব ইউনিয়ন এবং পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, প্রথম ধাপে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়েছিল। এর মধ্যে ১৬১ ইউপিতে আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। টেকনাফের পাঁচটি ইউপির চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন।
এছাড়া কক্সবাজারের একটি ইউপিতে আপাতত ভোট বন্ধ রাখার জন্য আমাদের কাছে অনুরোধ এসেছে। এজন্য আপাতত ১৬১টি ইউপিতে ভোটগ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট