1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে

রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  • সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ পঠিত

মোঃ শফিকুল ইসলাম
স্টাফ রিপোর্টারঃ

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা শহীদ মিনার চত্বরে ২১ফেব্রুয়ারি রাতে উপজেলা প্রশাসনের আয়োজনে ১৯৫২ সালের ভাষা আন্দোলনে রফিক, সালাম,বরকত,জব্বার সহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের স্মরণে,ফুলের বেদি হাতে নিয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার কাবেরী রায়ের নেতৃত্বে, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের নেতৃত্বে উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী,বীর মুক্তিযোদ্ধাগণ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,উপজেলা আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, প্রেসক্লাব রাজারহাট, রাজারহাট প্রেসক্লাব, রাজারহাট মডেল প্রেসক্লাব, মানবাধিকার সংগঠন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন, সোনালী ব্যাংক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দগণ, রাজারহাট উপজেলা পরিষদ চত্বর প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরবর্তীতে অমর একুশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজারহাট উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী মহোদয় ১৯৫২ সালের রাষ্ট্র ভাষা বাংলা চাই আন্দোলন সংগ্রামে যে সকল ভাষা শহীদ মাতৃভাষা প্রতিষ্ঠা করতে লাল রক্তে রঞ্জিত হয়ে আজকে আমাদের মায়ের ভাষা উপহার দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন, সেই সংগে আরো বলেন ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারী আন্দোলনের সফলতার মধ্যে দিয়ে আমরা পেয়েছি ১৯৭১ সালের রক্তিম স্বাধীনতা। তাই একুশের চেতনাকে বুকে লালন করে আগামীর বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন সেই সংগে উপস্থিত সকলকে আগামীর প্রজন্মকে ২১শের চেতনায় উদ্বুদ্ধ করতে সকলের প্রতি আহবান জানান সেই সংগে সবাইকে অমর একুশের শুভেচ্ছা জানান ‌।
পরে উপজেলা নির্বাহী অফিসার জনাব, কাবেরী রায় তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। ১৯৫২ সালের ভাষা আন্দোলনে আত্মদানকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। পরিশেষে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট