1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা তৃতীয় ধাপে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৫ শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের

কুখ্যাত জলদস্যু অস্ত্র কারখানাসহ গ্রেফতার ৩ জন।

  • সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭০ পঠিত

পলাশ সেন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

র‌্যাব-৭ কর্তৃক কক্সবাজারের পেকুয়ায় দীর্ঘ ৪৮ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযানে অস্ত্র তৈরির কারখানাসহ ০৮টি অস্ত্র উদ্ধার ও ০৩ জন অস্ত্র ব্যবসায়ী আটক।
র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার পেকুয়া থানা এলাকার পাহাড়ে একটি অস্ত্র কারখানায় কতিপয় দুস্কৃতিকারী অবৈধভাবে অস্ত্র তৈরী করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল কক্সবাজারের পেকুয়ার পাহাড়ি এলাকার ত্রাস হিসেবে পরিচিত আবদুল হামিদের অস্ত্র তৈরির কারখানায় টানা দুদিন অভিযান চালিয়ে সেখান থেকে বিপুল পরিমান অস্ত্র তৈরির সরঞ্জাম ও ৮টি ওয়ানশুটারগান উদ্ধার করে। অভিযানে পেকুয়া টৈটংস্থ ঝুম পাড়া পাহাড়ী এলাকাস্থ গহীন অরণ্য থেকে অস্ত্র তৈরির মূল কারিগর আসামী ১। মোঃ আমিরুল কবির (৪২)২। ইমাম হোসেন (২৬) ৩। আব্দুল গফুর (৩৩) কক্সবাজারদের আটক করে। উপকূলের শীর্ষ জলদস্যু পেকুয়ার কবির আটক হওয়ার পর তার কাছ থেকে পাওয়া তথ্য থেকে টৈটংয়ের পাহাড়ি এলাকা ঝুম পাড়ায় ডাকাত আবদুল হামিদের নেতৃত্বে একটি অস্ত্র কারখানার সান্ধানে নামে র‌্যাব-৭ এর একটি চৌকস আভিযানিক দল। এ সময় উক্ত এলাকার বিভিন্ন পাহাড়ে অভিযান চালিয়ে হামিদের বাড়ি থেকে আটটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় এবং ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে র‌্যাব, তাদের তথ্যের ভিত্তিতে দেশীয় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব-৭, চট্টগ্রাম।
উল্লেখ্য যে, গত ২১ জানুয়ারি ২০২২ ইং তারিখ বাঁশখালী-পেকুয়া-কুতুবদিয়া এলাকার কুখ্যাত জলদস্যূ কবীর বাহিনীর প্রধান নূরুল কবীর, সেকেন্ড ইন কমান্ড মামুন ও তাদের ১৩ সহযোগী বিপুল পরিমান দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্রসহ র‌্যাবের হাতে আটক। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ উক্ত এলাকায় পাহাড়ে উক্ত অস্ত্র কারখানায় অবৈধভাবে অস্ত্র তৈরী করে পরবর্তীতে কক্সাবাজার জেলার বিভিন্ন অস্ত্রধারী সন্ত্রাসীদের কাছে ক্রয়-বিক্রয় করছে। এছাড়াও তাদের তৈরীকৃত অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট