1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা

সামান্য বৃষ্টি হলেই কাদায় বেহাল দশা বাকলিয়া কল্পলোক আবাসিক

  • সময় বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১৭৬ পঠিত

মনিরুল ইসলাম রিয়াদ, মহানগর প্রতিনিধিঃ

বৃষ্টিতে ময়লা-কাঁদায় একাকার হয়ে গেছে বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকাটি
ভাঙ্গা ও কর্দমাক্ত রাস্তা নিয়ে মানুষের দুর্ভোগের শেষ নেই। শুধু প্রধান সড়ক নয় আবাসিক এলাকার বেশির ভাগ অলি গলিরেই এমন বেহাল দশা।

স্থানীয়দের দাবি, অতীতে কোনো সময় এত ভাঙ্গা সড়ক দেখেননি তারা। সব জায়গায় উন্নয়ন হলেও এই আবাসিকের রাস্তার চিত্র ভিন্ন তবে এমন দুর্ভোগ থেকে মুক্ত হবে কল্পলোক বাসি প্রশ্ন সচেতন মহলসহ সাধারণ জনগণের। পথচারীরা বলেন, নারী-পুরুষ সবাই শুধু ভাঙ্গা রাস্তা নিয়ে কথা বলে কারণ মানুষ সত্যিকার অর্থে রাস্তায় চলতে চরম অসুবিধায় পড়েছে।

উপরন্তু গত ২দিনের বৃষ্টিতে অবস্থা খুবই কাহিল হয়েছে। যত্রতত্র , আবর্জনা আর কাঁদায় সয়লাব হয়ে পড়েছে। গাড়ীগুলো চলতে গিয়ে রাস্তায় উল্টে যাওয়ার উপক্রম হয়েছে।পিচ্ছিল কাদায় অনেক মানুষ হাঁটতে গিয়ে পড়ে গিয়েছে।
একজন স্কুল শিক্ষার্থী বলেন যদি একটু বৃষ্টি হয় তাহলে এই রাস্তা দিয়ে আমাদের যাতায়াতের খুবই অসুবিধা হয়।
আমাদের জামা কাপড়ও নোংরা হয়ে যায়,রাস্তার এমন বেহাল দশার কারণে কোন রিক্সায় আসতে চাই না। যদিও কেউ আসে তাহলে দ্বিগুন ভাড়া গুনতে হয়। এরকম গুড়ি গুড়ি বৃষ্টি হলে রাস্তার এমন বেহাল দশার কারণে আমরা অনেক সময় স্কুলেও যাই না।

কল্পলোক আবাসিকের এক হোটেল ব্যবসায়ী সরওয়ার সালাম বলেন,আমি বিগত পাঁচ ছয় বছর যাবত এখানে ব্যবসা করছি বর্তমানে আমাদের ব্যবসার অবস্থা খুবই খারাপ তার মধ্যে সামান্য বৃষ্টিতে রাস্তাঘাটের এমন অবস্থা হলে আমাদের ব্যবসা-বাণিজ্যের অনেক ক্ষতি হয়,রাস্তাঘাটের এমন অবস্থা হলে মানুষ ঘর থেকেই বের হতে চায় না,এক কথায় বলতে গেলে মরার উপর খাড়ার ঘা।এই কল্পলোক আবাসিক চট্টগ্রামের নাম করা আবাসিক,এখানে মডেল মসজিদ মাদ্রাসা,স্কুল,ব্যাংক,সবই আছে।মানুষজন ঠিকভাবে মসজিদে যেতে পারছে না। খুবই কষ্ট হয়ে যাচ্ছে।আমাদের সামনের সড়কের বাজে অবস্থা। জানিনা কর্তৃপক্ষ কি করে!

তিনি আরও বলেন, এসব সড়কে প্রায় সময় ভারি ভারি যানবাহন চলাচল করে। ফলে সড়কের এ খানা-খন্দের ও কাদার সৃষ্টি হয়,আর যখনই বৃষ্টি হয় তখন সাধারণ পথচারীদের কষ্টের সীমা থাকবে না। দিন দিন এসব সড়কের খানা-খন্দ বড় বড় গর্তে পরিণত হওয়ায় যানবাহন চলাচলেও সমস্যার সৃষ্টি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১ নং আবাসিক এর মুল গেট থেকে শুরু করে থানা রোড পর্যন্ত প্রধান সড়কের খুবই নাজুক অবস্থা। এছাড়া গলি-উপ গলির অবস্থা আরো ভয়াবহ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত সড়কগুলো সংস্কার করার জন্য বিভিন্ন সামাজিক সংগঠন ও সচেতন কল্পলোক বাসী অনুরোধ জানান।

এই বিষয়ে প্রথম পর্যায়ের সভাপতি অ্যাডভোকেট জানে আলমের সাথে কথা বললে তিনি দৈনিক আনন্দবাজার কে বলেন। এই রাস্তার অবস্থা বেশ শোচনীয়। আমি বেশ কয়েকবার সি ডি এ তে গিয়েছি গত ১৫ দিন আরও গিয়েছি,কর্তৃপক্ষ বলছেন উন্নয়নের রাস্তার কাজ শেষ না হওয়া পর্যন্ত
সেনাবাহিনী এখন কোন কাজ করতে বারণ করেছে।
তারপরেও আমরা অনুরোধ করেছি রোজার আগে মসজিদ পর্যন্ত রাস্তার কাজটুকু করে দেওয়ার জন্য তবে এ বিষয়ে চেয়ারম্যান সাহেব আমাদেরকে সন্তুষ্ট করেছেন এবং আমার সামনেই সিডি এর প্রধান প্রকৌশলী শামীম সাহেব কে ডেকে জরুরী ভাবে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলেছেন।
তিনি আরো বলেন কিছু বেসরকারি কোম্পানির গাড়ি চলাচলের কারণে রাস্তার এমন বেহাল দশা
(স্পার্কটা,এন ডি ই,বিশ্বাস)ওদেরকে বারণ করলে ওরা বলে আর চালাবো না আস্তে চালাব আমাদের কাজ শেষ হয়ে গেছে। কিন্তু তাদের কাজ শেষ হচ্ছে না। এরা আমাদের কোন কথা কে তোয়াক্কাই করে না।আরো বলে এগুলো উন্নয়নের কাজ ২০২৬ সাল পর্যন্ত আপনাদেরকে অপেক্ষা করতেই হবে।

কবে এই দুর্ভোগ থেকে মুক্ত হবে কল্পলোক বাসী প্রশ্ন সাধারণ জনগণের।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট