1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার

অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলার শিবিরের শীর্ষ সন্ত্রাসী নাসিরের ছোট ভাই ১৮ বছর পর গ্রেপ্তার।

  • সময় রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ২৭০ পঠিত

অধ্যক্ষ গোপালকৃষ্ণ মুহুরীরকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৮ বছর পর গ্রেপ্তার।

চট্টগ্রাম জেলা নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ বছর পলাতক আসামী মহি উদ্দিন র‌্যাবের হাতে আটক।
র‌্যাব প্রতিষ্ঠারলগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস্য উদঘাটন,অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব-৭ চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরনকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারন জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
গত ০১ নভেম্বর ২০০১ ইং তারিখ সকাল বেলায় কোতয়ালী থানাধীন জামালখান রোডে নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী তার বাসায় সংবাদপত্র পড়ার সময় চট্টগ্রামের কুখ্যাত নাসির গ্যাং এর ক্যাডাররা তাকে গুলি করে হত্যা করে। এই সংক্রান্তে ১২ জনকে আসামী করে চট্টগ্রাম জেলার কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয় যার মামলা নং-৪২(১১)০১ ধারা ৩০২/১২০ (বি) পেনাল কোড। গত ০৩ ফেব্রুয়ারি ২০০৩ ইং তারিখ বিজ্ঞ দ্রত বিচার ট্রাইবুনাল মোট ১২ জন আসামীর মধ্যে গ্রেফতাকৃৃত আসামী মহি উদ্দিন সহ ০৪ জন আসামীর ফাঁসির আদেশ হয় এবং ০৪ জন আসামীর যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মৃত্যুদন্ডে দন্ডিত আসামীরা মহামান্য সুপ্রীম কোর্টে আপিল করলে মহামান্য আদালত আসামীদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অপর ০৪ জন আসামী বিচার চলাকালীন সময়ে মৃত্যু বরণ করে। দন্ডিত ০৮ জন আসামীর মধ্যে ০৬ জন আসামী গ্রেফতার হয়ে কারাগারে আছে। অন্য ০২ জনের মধ্যে ০১ জন আসামী ইউরোপে এবং অপর ০১ জন আসামী দুবাই পলাতক ছিল। পলাতক আসামী মহি উদ্দিন প্রকাশ মহিন উদ্দিন’কে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০/- অর্থদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনার সময় মহি উদ্দিন দুবাইয়ে পলাতক ছিল। গত ২৯ অক্টোবর ২০২১ ইং তারিখ মহি উদ্দিন দুবাই হতে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্মগোপন করতে থাকে। র‌্যাব-৭, চট্টগ্রাম পলাতক আসামী মহি উদ্দিন বাংলাদেশে আসার সংবাদ সংগ্রহ করে আসামীকে গ্রেফতারের লক্ষে প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির অব্যাহত রাখে। প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির একপর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, সে পুনরায় দুবাই পাড়ি জমানোর পরিকল্পনা করছে। দুবাই যাওয়ার জন্য সে গত ২২ জানুয়ারি ২০২২ ইং তারিখ করোনা টেষ্ট এর জন্য বের হয়ে কাজ শেষে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় অবস্থান করেছ। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২২ জানুয়ারি ২০২২ ইং তারিখ র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকষ আভিযানিক বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০/- অর্থদন্ডে দন্ডিত সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিন (৪৬), জেলা-চট্টগ্রামকে আটক করে।
উল্লেখ্য যে, উক্ত আসামী দীর্ঘ ১৮ বছর যাবৎ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশে-বিদেশে পলাতক ছিল। অবশেষে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক দীর্ঘ ১৮ বছর পর আটক হলো। এছাড়াও আসামী মহি উদ্দিন চট্টগ্রামের একসময়ের ত্রাস সৃষ্টিকারী, খুনী, কুখ্যাত নাসির গ্যাং এর সক্রিয় সদস্য এবং নাসির এর আপন ছোট ভাই। নাসির বর্তমানে জেল হাজতে আটক আছে।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট