1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন

চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের দুপাশের ফুটপাত গাছবাড়ীয়া খাঁনহাট এবং কলেজ গেইটের দোকানদারের অবৈধ দখলে।

  • সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৪০২ পঠিত

আবু ইউছুপ মামুন, চন্দনাইশ প্রতিনিধিঃ

চন্দনাইশ পৌরসভার আওতাধীন চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের গাছবাড়ীয়া কলেজ গেইট, খাঁনহাটের ১৫ ফুট প্রশস্ত ফুটপাত দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে দখল করে আছে কিছু দোকানদার, বাঁশ কাঠ ব্যবসায়ী, মৌসুমী ফল ব্যবসায়ী ও মোটরযান মালিকদের মিনিবাস, মাইক্রবাস পার্কিং করে। সরেজমিনে দেখা যায় গাছবাড়ীয়া সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সামনের থেকে শুরু করে, গাছবাড়ীয়া ফিলিং স্টেশন ও গাছবাড়ীয়া বরকল শহীদ মুরিদুল আলম সড়ক এবং মহাসড়কের দুপাশে সারি সারি পার্কিং করে রাখা হয়েছে বিভিন্ন ছোট বড় যানবাহন। এছাড়াও গাছবাড়ীয়া সরকারি কলেজের সামনের থেকে শুরু করে পুরাতন কলেজ গেইটের মহাসড়কের দুপাশে অধিকাংশ দোকানদার সামনের ফুটপাত দখল করে রেখেছে। কেউ চেয়ার টেবিল বসিয়ে আবার কেউ দোকানের মালামাল ফুটপাতের ওপর রেখে নিজেদের দখল বজায় রেখেছেন। এ মহাসড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে বিভিন্ন জেলার পর্যটনবাহী যানবাহন। তাছাড়া মহাসড়কে দুপাশে রয়েছে ৫/৬ টি সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। অবৈধ ফুটপাত দখলের কারনে শিক্ষার্থী এবং পথচারীরা ফুটপাত দিয়ে হাঁটার উপায় না পেয়ে মহাসড়কের উপর দিয়ে হাঁটছে যার ফলে প্রতিনিয়ত ঘটে যাচ্ছে ছোট বড় সড়ক দুর্ঘটনা। যদিওবা সড়ক দুর্ঘটনায় জন্য একক ভাবে আমরা সবাই ড্রাইভারকে দায়ী করে থাকি। চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে বিভিন্ন স্হানে প্রতিদিন ঘটে যাচ্ছে সড়ক দুর্ঘটনা হারাতে হচ্ছে অনেকের স্বজন প্রিয়জনকে। এই দূর্ঘটনার জন্য অনেক কিছুই দায়ী, শুধু গাড়ি আর ড্রাইভার নয়।
তাই জনগণের অসুবিধার কথা মাথায় রেখে অবৈধ ফুটপাত দখলমুক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার  জন্য চন্দনাইশ উপজেলা, পৌরসভা ও সড়ক জনপদ বিভাগের প্রতি দাবি জানিয়েছেন এলাকবাসী।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট