1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর পতেঙ্গা থানা ৫১ সংখ্যা বিশিষ্ট কমিটি অনুমোদন। বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দুবাইয়ে পুরস্কৃত ৫১ বাংলাদেশি সিআইপি “আব্দুল কাদের জিলানী(রহঃ)”  -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) ব্রিটিশ আমল থেকে অভিনয় করছেন বাংলাদেশের এই অভিনেতা, চেনেন তো? বৃষ্টির পানিতে ডুবে গেছে চট্টগ্রামের বিভিন্ন এলাকা অফিসগামী মানুষ গুলো চরম ভোগান্তির মুখে পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নে ব্যাংক কর্মকর্তার বসত বাড়িতে চুরি, স্বর্ণালংকারসহ মালামাল লুট ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল। ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায়  চকরিয়া যুব রেডক্রিসেন্ট ইউনিট প্রস্তুত  প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন সেলিম আহমেদ রাজুর মৃত্যুতে শোক জানিয়েছেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ আলী

চন্দনাইশ উপজেলা ও পৌরসভার হারলা নয়াপাড়ায় জলাবদ্ধতায় হুমকির মুখে কৃষকের ধানের বীজতলা

  • সময় রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৩৫৩ পঠিত

ইসমাইল ইমনঃ
চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায়
পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যাবস্হা (ড্রেন, নালা, মেঠোপথে কালভাট নির্মাণ ইত্যাদি) না রেখে এবং সরকারের নির্মাণ আইন ও নির্মাণ নীতিমালা অনুসরণ না করে অপরিকল্পিত ঘরবাড়ি ও বানিজ্যিক ভবন নির্মাণ এবং ভবিষ্যতের জন্য ভিটাভরাট করার কারণে চন্দনাইশ উপজেলা ও পৌর এলাকায় তুলনামূলক নিম্ন-এলাকার ঘরবাড়ি, মাঠঘাট, শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ-করে ধানিজমি ও বীজতলা জলাবদ্ধতার শিকার হচ্ছে। এর ফলে স্হানীয় মানুষের ব্যাপক লোকসান ছাড়াও জন-দুর্ভোগ ও বিড়ম্বনার কবলে পড়ে ব্যাহত হচ্ছে কৃষি কাজ, চারা উৎপাদন, আমন ধান বীজতলা ও স্বাভাবিক কাজকর্ম।
জনস্বার্থে এবং উন্নয়ন কার্যক্রমকে টেকসই ও জনকল্যাণমুখী করতে ভিটাবাড়ী, গ্রামের মেঠোপথ এবং বিলের প্রয়োজনীয় অংশে অত্যাবশ্যকীয়ভাবে টেকসই ড্রেন, নালা, কালভার্টের ব্যাবস্হা করার করার জন্য স্হানীয় জনসাধারনের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন চন্দনাইশের সচেতন নাগরিক সমাজ। একই সাথে এ বিষয়ে উপজেলা পরিষদ ও পৌরসভার মাসিক সমন্বয় সভায় এজেন্ডা অনুমোদন করতঃ তা দ্রত বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে স্হানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও পৌরসভার মেয়র-এর প্রতি দাবি জানিয়েছেন চন্দনাইশ উপজেলা ও চন্দনাইশ পৌর এলাকার সচেতন নাগরিক সমাজ।

খবরটি শেয়ার করুন..

One response to “চন্দনাইশ উপজেলা ও পৌরসভার হারলা নয়াপাড়ায় জলাবদ্ধতায় হুমকির মুখে কৃষকের ধানের বীজতলা”

  1. ইসমাইল ইমন says:

    ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট