1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২২ অপরাহ্ন
শিরোনামঃ
চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি।

চন্দনাইশ উপজেলা ও পৌরসভার হারলা নয়াপাড়ায় জলাবদ্ধতায় হুমকির মুখে কৃষকের ধানের বীজতলা

  • সময় রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ২৬৪ পঠিত

ইসমাইল ইমনঃ
চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায়
পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যাবস্হা (ড্রেন, নালা, মেঠোপথে কালভাট নির্মাণ ইত্যাদি) না রেখে এবং সরকারের নির্মাণ আইন ও নির্মাণ নীতিমালা অনুসরণ না করে অপরিকল্পিত ঘরবাড়ি ও বানিজ্যিক ভবন নির্মাণ এবং ভবিষ্যতের জন্য ভিটাভরাট করার কারণে চন্দনাইশ উপজেলা ও পৌর এলাকায় তুলনামূলক নিম্ন-এলাকার ঘরবাড়ি, মাঠঘাট, শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ-করে ধানিজমি ও বীজতলা জলাবদ্ধতার শিকার হচ্ছে। এর ফলে স্হানীয় মানুষের ব্যাপক লোকসান ছাড়াও জন-দুর্ভোগ ও বিড়ম্বনার কবলে পড়ে ব্যাহত হচ্ছে কৃষি কাজ, চারা উৎপাদন, আমন ধান বীজতলা ও স্বাভাবিক কাজকর্ম।
জনস্বার্থে এবং উন্নয়ন কার্যক্রমকে টেকসই ও জনকল্যাণমুখী করতে ভিটাবাড়ী, গ্রামের মেঠোপথ এবং বিলের প্রয়োজনীয় অংশে অত্যাবশ্যকীয়ভাবে টেকসই ড্রেন, নালা, কালভার্টের ব্যাবস্হা করার করার জন্য স্হানীয় জনসাধারনের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন চন্দনাইশের সচেতন নাগরিক সমাজ। একই সাথে এ বিষয়ে উপজেলা পরিষদ ও পৌরসভার মাসিক সমন্বয় সভায় এজেন্ডা অনুমোদন করতঃ তা দ্রত বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে স্হানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও পৌরসভার মেয়র-এর প্রতি দাবি জানিয়েছেন চন্দনাইশ উপজেলা ও চন্দনাইশ পৌর এলাকার সচেতন নাগরিক সমাজ।

খবরটি শেয়ার করুন..

One response to “চন্দনাইশ উপজেলা ও পৌরসভার হারলা নয়াপাড়ায় জলাবদ্ধতায় হুমকির মুখে কৃষকের ধানের বীজতলা”

  1. ইসমাইল ইমন says:

    ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট