1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী

প্রধানমন্ত্রীর আগমনে স্মরণকালের সমাবেশে গনজোয়ার ও জনসমুদ্রে পরিণত চট্টগ্রাম

  • সময় রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ২৫৩ পঠিত

পলাশ সেন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ শুনতে বন্দর নগরীর পলোগ্রাউন্ড মাঠ কানায় কানায় ভরে গেছে। দীর্ঘ দশ বছর পর আজ চট্টগ্রামে গিয়েছেন প্রধানমন্ত্রী। দুপুর ১২ টার মধ্যে জনসভা স্থলটি জনসমুদ্রে পরিণত হয়। পুরো শহর উৎসবমুখর হয়েছে উঠেছে।

রবিবার (৪ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২-এ যোগ দিয়েছেন। সেখানে তিনি বক্তব্য দেন। সেখান থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে নামেন তিনি। স্টেডিয়াম থেকে সরাসরি গাড়িতে করে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডের জনসভায় যোগ দেন। চট্টগ্রাম নগর উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। জনসভা সঞ্চালনা করছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। সভার শুরুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মোছলেম উদ্দিন চৌধুরী সভাপতিত্ব করার জন্য নাম প্রস্তাব করেন। তা সমর্থন করেন উত্তর জেলার সভাপতি এম এ সালাম। শুরুতে প্রয়াত নেতাদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের শহরে পরিণত হয়েছে পুরো চট্টগ্রাম।দেখা গেছে স্লোগানে স্লোগানে ঢাক-ঢোল বাজিয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর অপেক্ষায় প্রহর গুনছে লাখ লাখ জনতা। সভামঞ্চের সামনে জায়গা পেতে সকাল ৮টা থেকেই চট্টগ্রাম জেলা উপজেলাসহ আশপাশে পাশের বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা এসেছেন। প্রধানমন্ত্রীর ছবিসংবলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন নিয়ে হাজার হাজার নেতাকর্মী দাঁড়িয়ে থাকেন। ঢাকঢোল পিটিয়ে জনসভায়স্থলে প্রবেশ করেন অনেকে। ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল, ব্যানার, ফেস্টুন নিয়ে জনসভাস্থলে উপস্থিত হন। মিছিলে মিছিলে চট্টগ্রাম উৎসবের নগরীতে পরিণত হয়। এ সময় নেচে-গেয়ে, ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল করে জনসভাস্থল মুখরিত করেন তারা। অনেকে ব্যাগে করে দুপুরের খাবারও নিয়ে এসেছেন। নেতা-কর্মীরা বলছেন, আওয়ামী লীগের স্মরণকালে এটিই সবচেয়ে বৃহত্তম জনসমাবেশ হতে চলছে। তবে মূলত সরকারের উন্নয়নের খবর তৃণমূল মানুষের কাছে পৌঁছে দেওয়াসহ আগামীর উন্নয়নে নানা পরিকল্পনার কথাও তুলে ধরবেন সরকার প্রধান। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে জনসভার সব ধরনের প্রস্তুতিও।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট