1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি।

ব্যতিক্রমী আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করল রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

  • সময় শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৮০ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর ব্যবস্থাপনায় দিনব্যাপী ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে জেলা রেড ক্রিসেন্ট প্রাঙ্গণে ৫০ তম সুবর্ণজয়ন্তী মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ব্যতিক্রমী আয়োজনে উদযাপন করা হয়। দিবসের শুরুতে রেড ক্রিসেন্ট কার্যালয়ে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা জাতীয় সংগীতের মধ্য দিয়ে উত্তোলন করা হয় এ সময় যুব রেড ক্রিসেন্ট,চট্টগ্রাম এর চৌকস প্যারেড টিম সম্মান প্রদর্শন করে। সুবর্ণজয়ন্তী উদযাপনে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানের পঙ্গু, প্রতিবন্ধীদের ফুড প্যাকেজ বিতরণ করা হয়। ফুড প্যাকেজ বিতরণ ও দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, রাশেদ খান মেনন, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল। আরো উপস্থিত ছিলেন ইউনিট লেভেল অফিসার আবদুর রশীদ খান, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনর্চাজ মোঃ মোস্তাফিজুর রহমান যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় প্রধান গাজী মোঃ ইফতেখার হোসেন ইমু, ক্রীড়া ও প্রচার-প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশসহ কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা।
সভায় প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম তার বক্তব্যে বলেন ‘‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ার মাধ্যমে বাঙালী স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ে। জাতির পিতা বাঙালীকে এনে দিয়েছে এক স্বাধীন দেশের পতাকা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করার লক্ষ্যে রেড ক্রিসেন্ট জেলা ইউনিট আরো আয়োজন করবো বলে জানানো হয়।

এছাড়াও স্বাধীনতা দিবসে কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেডে সালাম প্রদর্শন করে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা, প্যারেডে আগতদের প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে প্রাথমিক চিকিৎসা সেবা দল, জনসাধারণকে করোনা ভাইরাস সচেতন করার লক্ষ্যে সচেতনতা মাস্ক ব্যবহারে উদ্ভুদ্ধ কার্যক্রমে পরিচালনা করে ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট