1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা প্রধানমন্ত্রী চট্টগ্রামে আগমন উপলক্ষে সর্বস্তরের মানুষের নিকট লিফলেট বিতরণ করেন ফয়সাল বাপ্পি। বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে ছাত্র,শিক্ষক, অভিভাবকদের অবস্থান কর্মসূচীও মানব বন্ধন অনুষ্ঠিত।

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ২০৫ পঠিত

আ‌মিনুল হক রিপনঃ

শিক্ষা প্রতিষ্ঠান ১৩ জুন খোলার সিদ্বান্ত বহাল রাখা ও বন্ধ কালীন ট্যাক্স মওকুফ ও প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সহায়তা প্রদানের দাবীতে গত ৯ জুন বুধবার দূপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অবস্থান কর্মসূচী ও মানববন্ধন করেছে ছাত্র, শিক্ষক, অভিভাবক ফোরাম।
অধ্যক্ষ জিনাত আরা খানম তারার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, অধ্যাপক মো খুরশীদ আলম, অধ্যাপক এ,কে,এম নুরুল বশর সুজন, অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, লায়ন আমিরুল হক,অধ্যক্ষ আবু তাহের,,লায়ন হুমায়ুন কবির, লায়ন শফিকুর রহমান চৌধুরী, লায়ন কবিরুল ইসলাম, মিসেস লুবনা হুমায়ুন, ডি,আই এম জাহাঙ্গীর আলম, আবছার উদ্দিন চৌধুরী, আমিনূল হক রিপন, মোস্তফা রেজাউল মুনির, মো রফিকুল ইসলাম এডভোকেট মো হামিদ উল্লাহ , সাংবাদিক হাসান মুকুল, অভিভাবক -সোনিয়া আজাদ,ছাত্র -মো সাকিব প্রমুখ।
মঈনুদ্দীন কাদের লাভলুর পরিচালনায় সভায় বক্তারা বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৬ বার বৃদ্ধি করে ১২ জুন ২০২১ পর্যন্ত ১৫ মাস ধরে বন্ধ রয়েছে। ২০২০ সালে অটোপাশ দিয়ে সকল শ্রেণির শিক্ষার্থীদের প্রমোশন দেওয়া হয়েছে । কিন্তু পাঠ্যবইয়ের শিক্ষা অর্জন ও শ্রেণী কার্যক্রমের অভাবে শিক্ষার্থীরা শিক্ষা বিমুখ হয়ে পড়েছে । শিক্ষার্থীরা সামাজিক অস্থিরতা,বাল্য বিয়ে ও কিশোর গ্যাংয়ে জড়িয়ে পড়ছে। বর্তমানে কোভিট-১৯ সম্পর্কে জানা, বুঝা, নিয়ন্ত্রণে রাখা, মোকাবেলা করা, সংক্রমণের ঝুঁকি কমে আসা এবং টিকা দানের ফলে দেশ নিরাপদ অবস্থানে রয়েছে । এক্ষেত্রে ৭৫ শতাংশ শিক্ষার্থী স্কুলে ফিরতে চায়। দেশের সমীক্ষা অনুযায়ী ৬৯ শতাংশ শিক্ষার্থী বিভিন্ন কারণে অনলাইন শিক্ষা বঞ্চিত হচ্ছে। শ্রেণিকক্ষে শিক্ষা দান ব্যাহত হওয়ায় সমাজে অস্থিরতা নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে এবং প্রজন্মের শিক্ষা অর্জন ধ্বংস হয়ে যাচ্ছে। অনলাইনে ক্লাস অসফল, মোবাইল গেমস আসক্তিতে শিক্ষার্থীদের ক্ষতি ,দূটি শিক্ষাবর্ষ বিনষ্ট,শত শত কিন্ডারগার্টেন বন্ধ হয়ে প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ শিক্ষকরা বেতন বিহীন মানবেতর জীবনযাপন করছে। এ অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ছাড়া শিক্ষাকে বাঁচানোর কোন বিকল্প নাই। বাজেটে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের সহায়তা প্রদানের জন্য বরাদ্দ রাখা ও শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম চালু করে শিক্ষা ক্ষেত্রে জাতির সমূহ ক্ষতি থেকে রক্ষার আহবান জানান। সভায় ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করায় সকলকে ধন্যবাদ জানানো হয়।
এজন্য বন্ধের সিদ্ধান্ত বর্ধিত না করে সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৩ জুন থেকে খুলে দেওয়ার আহবান জানান। বক্তারা ছাত্র শিক্ষক ও অভিভাবকদের আবেদনে সাড়া দিয়ে দেশের পাঁচ কোটি শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে শিক্ষাদান এবং প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট