1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
“হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) পটিয়া বিভিন্ন ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা সিলেটে ঈদ উপহার বিতরণ করেছেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন “ঈদুল ফিতর” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব)

১০ বছরের শিশু ধর্ষণ অতঃপর ধর্ষক গ্রেফতার।

  • সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ১৬৮ পঠিত

পলাশ সেন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

এসিডে ঝলসে দেওয়ার ভয় দেখিয়ে ১০ বছরের শিশু ধর্ষক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী উত্তম তালুকদার র‌্যাব কর্তৃক গ্রেফতার।

গত ২৬ সেপ্টেম্বর ২০১৬ ইং তারিখ ৫ম শ্রেনীতে পড়ুয়া এক ভিকটিমকে এসিড মারার হুমকি, পরিবারের সদস্যদের হত্যার ভয় এবং ভিকটিমের বড় বোনের সংসার ভাঙ্গার ভয় দেখিয়ে ভীতিকর পরিবেশ তৈরী করে ১০ বছরের শিশুকে আসামী উত্তম তালুকদার বেশ কয়েকবার ধর্ষণ করে। উক্ত বিষয়ে ভিকটিম এর ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন, যার মামলা নং-০২ তারিখ- ০২/১০/২০১৬, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী/২০০৩) এর ৯(১) রুজু হয়।

উল্লেখ্য যে, কুখ্যাত ধর্ষক সব সময় একটা এসিডের বোতল সাথে নিয়ে ভিকটিমকে ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করত। আসামী প্রতিবেশী হওয়ায় সুযোগমত উক্ত আসামী বাদীর বাড়ীতে এসে এসিড মারার ও হত্যার হুমকি দিয়ে ভিকটিমকে ধর্ষন করে। সর্বশেষ গত ২৬ সেপ্টেম্বর ২০১৬ ইং তারিখ সন্ধা অনুমান ৬.০০ ঘটিকায় একই কায়দায় নির্যাতন করে ধর্ষণ করার ফলে ভিকটিম খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছিল। ভিকটিম এর ভাই খাওয়া দাওয়া বন্ধ করার কারণ জিজ্ঞাসা করলে তার ভাইকে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানায়। ভিকটিমের ভাই সব কথা শুনে ভিকটিমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (ওসিসি) তে চিকিৎসা করান। এক পর্যায়ে ঘটনাটি উক্ত এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।
বাদী ন্যায় বিচার ও আসামী গ্রেফতারের জন্য বিভিন্ন দপ্তরে স্বারকলিপি দাখিল করেন। তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামী উত্তম তালুকদার, পিতা- রনজিত তালুকদার, সাং- জামুয়াইন তালুকদারবাড়ী, থানা- রাউজান, জেলা- চট্টগ্রামের অপরাধ প্রমানিত হওয়ায় আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(১) ধারা মতে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলটি প্রথমে বিজ্ঞ বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২, চট্টগ্রামে বিচার শুরু হয়। মামলার গুরুত্ব অনুসারে গত ০৯ সেপ্টেম্বর ২০১৮ ইং তারিখ মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের গেজেটভুক্ত হয় এবং মামলাটি বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইবুনাল চট্টগ্রামে বিচারের জন্য স্থানান্তর করা হয়। বিচার শেষে আসামীকে দোষী সাবস্থ্য করে বিজ্ঞ বিচারক দ্রুত বিচার ট্রাইবুনাল চট্টগ্রাম উক্ত আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০,০০০/- টাকা জরিমানা প্রদান করেন।
ঘটনার পর থেকে আসামী আত্মগোপন করে দীর্ঘ ০৫ বছর যাবৎ বিভিন্ন স্থানে অবস্থান করতে থাকে। এরই ধারাবাহিকতা র‌্যাব-৭, চট্টগ্রাম ধর্ষণকারীকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি চালায়। গোয়েন্দা নজরদারির একপর্যায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, ধর্ষণকারী চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন রেলওয়ে কলোনী এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ২৭ জানুয়ারি ২০২২ ইং তারিখ রাতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ধর্ষণকারী আসামী উত্তম তালুকদার, পিতা- রনজিত তালুকদার, সাং- জামুয়াইন তালুকদারবাড়ী, থানা- রাউজান, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত ধর্ষণের সত্যতা স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট