1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে

উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

  • সময় শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১৪৯ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার মুন কমিউনিটি প্যালেসে আয়োজন করা হয়। জুন ২৩, ২০২২ এ আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৪ জন নেত্রীবৃন্দ অংশগ্রহণ করে।

 

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার, মো: শিবলী নোমান। তিনি বলেন, ”আমাদের নিজেদের সন্তানদের প্রতি যন্তবান হতে হবে। তারা মোবাইল ফোনে কি করছে সেদিকে নজর রাখতে হবে। এছাড়াও তিনি বলেন, কমিউনিটির মানুষের সহযোগীতা ছাড়া কমিউনিটিতে অপরাধ দমন সম্ভব নয়। কমিউনিটি পুলিশিং এর সদস্যরা সার্বিকভাবে সহযোগীতা করলে এলাকার অপরাধ, উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ নিরসন সম্ভব হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে সাতকানিয়া থানার অফিসার ইনচার্য, তারেক মাহমুদ আবদুল হান্নান বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি স্থানীয় জনগনের সাথে সহযোগীতার সম্পর্ক স্থাপন করার। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে আমরা বেশি করে জনগনের কাছে যাওয়ার  সুযোগ পাই। আমরা কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে ভবিষ্যতে আরো তরান্বিত করব।

 

দিনব্যাপী প্রশিক্ষণে কমিউনিটি পুলিশিং কি, এর ধারণা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারণা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন, প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী।  এছাড়াও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, সাতকানিয়া ও বাশঁখালি উপজেলা কো-অর্ডিনেটর হাবিবুর রহমান প্রমানিক, চন্দনাইশ এবং সাতকানিয়া উপজেলা কো-অর্ডিনেটর মো: আল-আমিন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট