1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
শিরোনামঃ
স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে

সংক্রমন ঠেকাতে হাটহাজারীতে দশম দিনেও প্রশাসনের অভিযান অব্যাহত

  • সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২২২ পঠিত

মোহাম্মদ নোমানঃ
করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে দশম দিনের মত অভিযান অব্যাহত রয়েছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসনের।

শনিবার (১০জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিট্রেট শরীফ উল্যাহ। অভিযানে মডেল থানা পুলিশ ও র্যা ব সদস্যরা সহায়তা করেন।

অভিযানে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিধিনিষেধ অমান্যকারীদের জরিমানার পাশাপাশি মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধি করা হয়।

এবিষয়ে নির্বাহী ম্যাজিট্রেট শরীফ উল্যাহ জানান, সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করছে উপজেলা প্রশাসন। আজ ১২ টি মামলায় ১০০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মানাতে ও জনসচেতনতার লক্ষ্যে ব্যাপক মাইকিং করা হয়। হাটহাজারী পৌরসভা, মিরেরহাটসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালিত হয়। সরকারি নির্দেশনা অমান্য করায় হাটহাজারী পৌরসভার কলেজ গেট সংলগ্ন রহমানিয়া হাইপার শপকে ৫০০০/-, কাচারি রোডে বন্ধু স্টোরকে ১০০০/- মিরেরহাটে মেম্বার হোটেলকে ভেতরে কাস্টমার বসিয়ে খাবার বিক্রি করায় ২০০০/- অর্থদণ্ড করা হয়। এছাড়া বিধিনিষেধ অমান্য করে মোটর সাইকেল নিয়ে রাস্তায় বের হওয়ায় ও কিছু লোককে মাস্ক ব্যবহার না করায় জরিমানা করা হয়।

তিনি আরো জানান, বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে মানুষ মাস্ক পরতে এবং স্বাস্থ্যবিধি মানতে অনীহা। যা অত্যন্ত উদ্বেগজনক। এছাড়া অনেক জায়গায় প্রশাসনের উপস্থিতে সচেতনতা দেখা গেলেও পরে তা আর মানছেনা কেউ। এভাবে চলতে থাকলে করোনার ভয়াবহ বা সংক্রমন বাড়ার সম্ভাবনা রয়েছে। তিনি সকলের প্রতি স্বাস্থ্যবিধি মেনে সচেতনতার সাথে চলাচল করার আহবান জানান।
জনসচেতনায় ও সরকারী নির্দেশনা বাস্তবায়নে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট