1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে

মরণ ফাঁদের আরেক নাম চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক- মুহাম্মদ আলী

  • সময় রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৩৯৯ পঠিত

মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক। একের পর এক দূর্ঘটনার কবলে পরে ঝরে যাচ্ছে মানুষের তাজা প্রান। প্রতিদিন কোথাও না কোথাও ঘটছে দূর্ঘটনা।প্রশাসনের নানা উদ্যোগের পরও দূর্ঘটনা ঠেকানো যাচ্ছে না। চট্টগ্রাম থেকে কক্সবাজারের দুরত্ব ১৫৫ কিলোমিটার। দেশের বৃহত্তম পর্যটন কেন্দ্র কক্সবাজার আর তাই দেশ বিদেশ থেকে হাজার হাজার পর্যটক প্রেমী ছুটে আসেন এই কক্সবাজারে। কিন্তু এই পর্যটন কেন্দ্র উপভোগ করতে এসে অকালেই অনেকের প্রাণ ঝরে যায় সড়ক দূর্ঘটনায়।

লবণবাহী ট্রাক চলাচল, অদক্ষ গাড়ি চালক, ফিটনেস বিহীন গাড়ি, বেপরোয়া গতিতে গাড়ি চালানো, ঘনঘন অভারটে, ট্রাফিক আইন মেনে না চলার কারণেই মূলত এই দূর্ঘটনার ঘটে। এই দূর্ঘটনা থেকে মুক্তি পেতে চট্টগ্রাম কক্সবাজার এই মহাসড়কটি ছয় লেনে উন্নতি করা অপরিহার্য। করণ দেশের পর্যটন শিল্পের বিকাশ করতে হলে যোগাযোগ ব‍্যবস্থা হতে হবে নিরাপদ। পর্যটকরা পর্যটন কেন্দ্রে দেখতে এসে যদি সড়ক দূর্ঘটনায় স্বীকার হয় তাহলে পর্যটন শূন্য হয়ে যাবে পর্যটন শিল্প। আর তাই সরকার সারা দেশব‍্যপী যেভাবে উন্নয়ন করে যাচ্ছে তার পাশাপাশি এই মহাসড়কটি ক ছয় লেইনে উন্নতি করার জোর দাবি জানাচ্ছি এবং ট্রাফিক ব‍্যবস্থাও কঠোরভাবে প্রয়োগ করা সহ ফিটনেসবিহীন গাড়ি চলাচলের উপর কঠোর নজরদারী বাড়াতে হবে এবং লবণবিহীন গাড়ী চলাচলে যাতে রাস্তায় লবন না পরে সেই ব‍্যবস্থা গ্রহণ করতে হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট