1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী

জমকালো অনুষ্ঠানে পালিত হল চট্টগ্রাম প্রবাসী ক্লাব লি: এর বর্ষপূর্তি

  • সময় শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৮৬ পঠিত

“প্রবাসীরা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠায় দেশের অর্থনীতি বাচাঁয়”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পালিত হল চট্টগ্রাম প্রবাসী ক্লাব ও প্রবাসী সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রামের ১ম বর্ষপূর্তি অনুষ্ঠান।

বন্দরনগরী চট্টগ্রামের সাথে দক্ষিণ চট্টগ্রামের সংযোগ সড়ক শাহ আমানত সেতু (কর্ণফুলী নতুন ব্রিজ) সংলগ্ন হাঁড়ি রেস্টুরেন্ট ও কনভেনশন হলে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সম্পূর্ণ অরাজনৈতিক ও সেবামূলক এই সংগঠনের বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপিত হয়।
চট্টগ্রাম প্রবাসী ক্লাব ও প্রবাসী সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি ও চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল সিআইপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জিন্নাত বেলাল ও ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রবাসী ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল সিআইপি কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা জিন্নাত বেলাল।
বেলা ১১ টায় ক্লাবের প্রবাসী সদস্যদের উপস্থিতিতে বিমানের টিকেটের মূল্য সহনীয় পর্যায়ে আনার ও টিকেট সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধের দাবিতে দীর্ঘ মানববন্ধন শেষে প্রবাসী সদস্যদের পরিবারের সন্তানদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, গজল,নাতেরসুল, চিত্রাংকন ও মহিলাদের চেয়ার, বালিশ খেলা প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা এই দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে অগ্রণী ভূমিকা পালন করছে তাদের এই ভূমিকার জন্য সরকার তাদেরকে বীর রেমিটেন্স যোদ্ধা হিসেবে আখ্যায়িত করেছেন, বৈশ্বিক করোনা মহামারী কালীন দেশের অর্থনীতিকে বাঁচিয়ে রাখতে অগ্রণী ভূমিকা পালন করেছেন প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা তাই এই সরকার প্রবাসী ও তাদের পরিবারের সুযোগ সুবিধার জন্য নানামুখী উন্নয়ন মুলক উদ্যোগ গ্রহণ করেছেন।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল সিআইপি বলেন এই চট্রগ্রাম প্রবাসী ক্লাব মানবতার সংগঠন, প্রবাসীদের অধিকার আদায়ের সংগঠন, প্রবাসীদের অধিকার আদায়ের জন্য সব সময় রাজপথে থাকবে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্লাবের বাৎসরিক হিসাব উপস্থাপন,এই সময় চট্রগ্রাম প্রবাসী ক্লাবের চন্দনাইশ, পটিয়া, সাতকানিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, আনোয়ারা, কর্ণফুলী, লোহাগাড়া, বোয়ালখালী, বাঁশখালী,চকরিয়া,পেকুয়া উপজেলা ও থানা শাখার প্রবাসী প্রতিনিধি রা, অনুষ্ঠানে র প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কার বিতরণ ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট