1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন কুড়িগ্রামের রাজারহাট উপজেলা প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ পালিত দীঘিনালায় বন্ধ হওয়া মসজিদ নির্মাণ কাজ পুনরায় চালু করতে মানববন্ধন সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের ৭ম মৃত্যু বার্ষিকী “হযরত বায়েজিদ বোস্তামী (রহ:)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) “হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

মরণ ফাঁদের আরেক নাম চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক- মুহাম্মদ আলী

  • সময় রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৩৮৭ পঠিত

মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক। একের পর এক দূর্ঘটনার কবলে পরে ঝরে যাচ্ছে মানুষের তাজা প্রান। প্রতিদিন কোথাও না কোথাও ঘটছে দূর্ঘটনা।প্রশাসনের নানা উদ্যোগের পরও দূর্ঘটনা ঠেকানো যাচ্ছে না। চট্টগ্রাম থেকে কক্সবাজারের দুরত্ব ১৫৫ কিলোমিটার। দেশের বৃহত্তম পর্যটন কেন্দ্র কক্সবাজার আর তাই দেশ বিদেশ থেকে হাজার হাজার পর্যটক প্রেমী ছুটে আসেন এই কক্সবাজারে। কিন্তু এই পর্যটন কেন্দ্র উপভোগ করতে এসে অকালেই অনেকের প্রাণ ঝরে যায় সড়ক দূর্ঘটনায়।

লবণবাহী ট্রাক চলাচল, অদক্ষ গাড়ি চালক, ফিটনেস বিহীন গাড়ি, বেপরোয়া গতিতে গাড়ি চালানো, ঘনঘন অভারটে, ট্রাফিক আইন মেনে না চলার কারণেই মূলত এই দূর্ঘটনার ঘটে। এই দূর্ঘটনা থেকে মুক্তি পেতে চট্টগ্রাম কক্সবাজার এই মহাসড়কটি ছয় লেনে উন্নতি করা অপরিহার্য। করণ দেশের পর্যটন শিল্পের বিকাশ করতে হলে যোগাযোগ ব‍্যবস্থা হতে হবে নিরাপদ। পর্যটকরা পর্যটন কেন্দ্রে দেখতে এসে যদি সড়ক দূর্ঘটনায় স্বীকার হয় তাহলে পর্যটন শূন্য হয়ে যাবে পর্যটন শিল্প। আর তাই সরকার সারা দেশব‍্যপী যেভাবে উন্নয়ন করে যাচ্ছে তার পাশাপাশি এই মহাসড়কটি ক ছয় লেইনে উন্নতি করার জোর দাবি জানাচ্ছি এবং ট্রাফিক ব‍্যবস্থাও কঠোরভাবে প্রয়োগ করা সহ ফিটনেসবিহীন গাড়ি চলাচলের উপর কঠোর নজরদারী বাড়াতে হবে এবং লবণবিহীন গাড়ী চলাচলে যাতে রাস্তায় লবন না পরে সেই ব‍্যবস্থা গ্রহণ করতে হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট