1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়াতে কবি মিনার মনসুরকে নিয়ে প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’ এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন পল্লবী থানা শাখা কমিটি অনুমোদিত। গরমে স্বস্তি দিতে ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা তৃতীয় ধাপে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৫ শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন

কঠোর শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক কমার্শিয়াল ফ্লাইট পুনরায় শুরু।

  • সময় শনিবার, ১ মে, ২০২১
  • ৩৪৯ পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ তারিখঃ
০১ মে ২০২১ হতে বর্তমানে অতি ঝুকি ঝুঁকিপুর্ণ বিবেচিত দেশসমূহ ব্যাতিত বিশেষ শর্তসাপেক্ষে আন্তর্জাতিক কমার্সিয়াল ফ্লাইট সমূহের পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে কভিড-১৯ সংক্রমণের হার বিবেচনায় ৩৮ টি দেশে গমনাগমনের উপর বিশেষ শর্ত আরোপ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর পক্ষ হতে আন্তর্জাতিক ফ্লাইট সমূহ চালুর জন্য প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে এয়ার বাবল( Air Bubble) ফ্লাইটসমূহ স্থগিত রাখা হয়েছে এবং অতি ঝুঁকিপুর্ণ দেশসমূহের সাথে সাময়িক যোগাযোগ বিচ্ছিন্ন এবং ঝুকিপূর্ণ দেশসমূহ হতে আগত যাত্রীদের ১৪ দিনের “প্রস্তিষ্ঠানিক কোয়ারেন্টাইন” বাধ্যতামূলক করা হয়েছে।

(৩৮ টি দেশের তালিকা)

তালিকা বহির্ভূত দেশসমূহ হতে আগত যাত্রীগণ পিসিআর(PCR) নেগেটিভ সনদ আনা সাপেক্ষে ১৪ দিন “হোম কোয়ারেন্টাইন” কঠোরভাবে পালনের জন্য বলা হয়েছে। ব্যতিক্রম হিসাবে মধ্যপ্রাচ্যের ৩টি দেশ (কাতার, বাহরাইন ও কুয়েত) ঝুকিপূর্ণ দেশের তালিকায় থাকা সত্ত্বেও বর্তমানে চলমান ৩ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ব্যবস্থাপনা অনুসরণ করবেন।
পরবর্তীতে স্বাস্থ্য পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে বাকি ১১ দিন হোম কোয়ারেন্টাইন অথবা আইসোলেশন থাকার জন্য বিবেচিত হবেন।

এই ব্যবস্থাপনার মাধ্যমে আটকে পরা অভিবাসী যাত্রীগণ নিজ নিজ গন্তব্য বা কর্মস্থলে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

স্বাস্থ্য বিধি ও অন্যান্য শর্তসমূহ কঠোরভাবে বাস্তবায়ন ও নিশ্চিত করার জন্য বেবিচক সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে।

কর্তৃপক্ষের আদেশক্রমে

মোহাম্মদ সোহেল কামরুজ্জামান
চেয়ারম্যান এর একান্ত সচিব ও জনসংযোগ কর্মকর্তা
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট