1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার

ঐতিহাসিক ১৯ দিন ব্যাপি সিরাত মাহফিল শুরু ৮ অক্টোবর

  • সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১৫৮ পঠিত

আবুল কালাম (লোহাগাড়া) চট্টগ্রাম প্রতিনিধি:
অলিকুল শিরোমনি হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ( রঃ) প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপি ৫২ তম সীরাতুন নবী( সাঃ) মাহফিল প্রতি বছরের ন্যায় আগামী ৮ অক্টোবর শুরু হয়ে ২৬ অক্টোবর দিবাগত রাত আখেরী মুনাজাতের মাধ্যমে শেষ হবে, মাহফিলের শৃঙ্খলা রক্ষা, আসা লোকজনদের আপ্যায়ন করার জন্য প্রতিদিন ২৫০০ হাজার সেচ্ছাসেবী কাজ করবে ১৮ ও ১৯ তম দিন ৫০০০ হাজার সেচ্ছাসেবী কাজ করবে মাহফিল সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে সকলের একান্ত সহযোগিতা কামনা করেন । ৩০ সেপ্টেম্বর বিকাল ৫ টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতী ইউনিয়নে অবস্থিত সিরাত মন্জিলে মাহফিল পরিচালনা কমিটির সভাপতি শাহ সাহেব কেবলার দৌহিত্র শাহজাদা হাফিজুল ইসলাম মুহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সময় এই তথ্য জানান।
বক্তব্য রাখেন কমিটির সহ-সভাপতি মুুহাম্মদ ইসমাইল মানিক,কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত,মিডিয়া কমিটির আহবায়ক ও শাহ ছাহেব কেবলার দৌহিত্র শাহজাদা তৈয়বুল হক বেদার, কাজী আরিফুল ইসলাম, মুহাম্মদ নাঈম নিমু।
ইসলামের মর্মবাণী সারা বিশ্বের মধ্যে ছড়িয়ে দিতে মুসলিম জাহানের পথ প্রদর্শক মহানবী( সাঃ) সৃতিচারণ
করার লক্ষ্যে, আলেম – উলমা, পীর মশায়েখ, ইসলামি চিন্তাবীদ ও দ্বীন দরদী সকল মানুষকে একই প্লাটফর্মে জড়ো করে শাহ সাহেব কেবলা (রঃ)১৯৭২ সালের রবিউল আউয়াল মাসে সারারাত ব্যাপী ১ দিনের মাহফিল প্রবর্তন করেন। ক্রমান্বয়ে ৭৩ সাল থেকে বৃদ্ধি করে ৩,৫,১০,১২,১৫. ২.২ দিন মোট ১৯ দিন করা হয়। ১৯৭৯ সাল থেকে ১৯ দিন ব্যাপি মাহফিল এখনো পর্যন্ত চলমান রয়েছে।দেশের বিভিন্ন প্রান্ত হতে, সরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে হুজুরের বক্ত ও ইসলাম প্রিয় মুসলমান গণ ওয়াজ শুনার জন্য আসে। মাহফিলে আসা লোকজনদের জন্য প্রতিদিন দুই বেলা আহারের ব্যবস্থা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট