1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন কুড়িগ্রামের রাজারহাট উপজেলা প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ পালিত

ঐতিহাসিক ১৯ দিন ব্যাপি সিরাত মাহফিল শুরু ৮ অক্টোবর

  • সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১৪৫ পঠিত

আবুল কালাম (লোহাগাড়া) চট্টগ্রাম প্রতিনিধি:
অলিকুল শিরোমনি হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ( রঃ) প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপি ৫২ তম সীরাতুন নবী( সাঃ) মাহফিল প্রতি বছরের ন্যায় আগামী ৮ অক্টোবর শুরু হয়ে ২৬ অক্টোবর দিবাগত রাত আখেরী মুনাজাতের মাধ্যমে শেষ হবে, মাহফিলের শৃঙ্খলা রক্ষা, আসা লোকজনদের আপ্যায়ন করার জন্য প্রতিদিন ২৫০০ হাজার সেচ্ছাসেবী কাজ করবে ১৮ ও ১৯ তম দিন ৫০০০ হাজার সেচ্ছাসেবী কাজ করবে মাহফিল সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে সকলের একান্ত সহযোগিতা কামনা করেন । ৩০ সেপ্টেম্বর বিকাল ৫ টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতী ইউনিয়নে অবস্থিত সিরাত মন্জিলে মাহফিল পরিচালনা কমিটির সভাপতি শাহ সাহেব কেবলার দৌহিত্র শাহজাদা হাফিজুল ইসলাম মুহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সময় এই তথ্য জানান।
বক্তব্য রাখেন কমিটির সহ-সভাপতি মুুহাম্মদ ইসমাইল মানিক,কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত,মিডিয়া কমিটির আহবায়ক ও শাহ ছাহেব কেবলার দৌহিত্র শাহজাদা তৈয়বুল হক বেদার, কাজী আরিফুল ইসলাম, মুহাম্মদ নাঈম নিমু।
ইসলামের মর্মবাণী সারা বিশ্বের মধ্যে ছড়িয়ে দিতে মুসলিম জাহানের পথ প্রদর্শক মহানবী( সাঃ) সৃতিচারণ
করার লক্ষ্যে, আলেম – উলমা, পীর মশায়েখ, ইসলামি চিন্তাবীদ ও দ্বীন দরদী সকল মানুষকে একই প্লাটফর্মে জড়ো করে শাহ সাহেব কেবলা (রঃ)১৯৭২ সালের রবিউল আউয়াল মাসে সারারাত ব্যাপী ১ দিনের মাহফিল প্রবর্তন করেন। ক্রমান্বয়ে ৭৩ সাল থেকে বৃদ্ধি করে ৩,৫,১০,১২,১৫. ২.২ দিন মোট ১৯ দিন করা হয়। ১৯৭৯ সাল থেকে ১৯ দিন ব্যাপি মাহফিল এখনো পর্যন্ত চলমান রয়েছে।দেশের বিভিন্ন প্রান্ত হতে, সরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে হুজুরের বক্ত ও ইসলাম প্রিয় মুসলমান গণ ওয়াজ শুনার জন্য আসে। মাহফিলে আসা লোকজনদের জন্য প্রতিদিন দুই বেলা আহারের ব্যবস্থা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট