1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামের হাটহাজারী দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া গুলিবিদ্ধ ২ “নবী মোহাম্মদ (সা:)” -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা অনুষ্ঠিত আজানের ধ্বনিতে ভেসে উঠল নিখোঁজ শিশুর লাশ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক জানিয়েছেন- মোহাম্মদ আলী রাইসির মরদেহ উদ্ধার মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন  “মোজাদ্দেদ-ই আলফেসানী (রহঃ)” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) শান্তিরহাটে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মোজাম্মেল হোসেন রাজধন’র অফিস উদ্বোধন কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সৈয়দা রা‌জিয়া মোস্তফা’র পৈত্রিক বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড

ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী’কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন 

  • সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৯৬ পঠিত

পলাশ সেন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

চট্টগ্রামের কাজেম আলী বাই লেইনের খলিফাপট্টি এলাকার অলি,গলি দখল করে প্রায় সময় এলাকায় যানজট সৃষ্টি করে পথচারীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টিকরার প্রতিবাদ করায় দেওয়ান বাজার ২০ নং ওয়ার্ড কাউন্সিলর, সাবেক প্যানেল মেয়র, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনিকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া যায়।
স্থানীয় এলাকাবাসী ও ওয়ার্ড কাউন্সিলের অভিযোগ সুত্রে জানা যায়। উক্ত এলাকার প্রভাবশালী আব্দুল মোনাফ শিকদার ও তার ছেলেরা দীর্ঘদিন যাবৎ খলিফাপট্টি এলাকায় ভবন নির্মাণের কাজের জন্য নির্মাণ সামগ্রী বহনকারী বড় ট্রাক গলির ভিতরে নিয়ে এসে মালামাল লোড,আনলোড করে। এতে করে স্থানীয় এলাকাবাসীর চলাচলের অসুবিধা হলে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনি ভবন নির্মাণ কারীদের মালবাহী ট্রাক মূল সড়কে রেখে সেইখান থেকে ছোট ভ্যান গাড়ি বা ঠেলাগাড়ি মাধ্যমে ইট বালি,টাইলস,ভবন এলাকায় নিয়ে আসার জন্য বলেন।
ওয়ার্ড কাউন্সিলর ভবন নির্মাণ কারী কে আরো বলেন বড় ট্রাক গলির ভিতরে প্রবেশ করার কারণে ছোট-বড় যানবাহন ও পথচারীদের চলাচলের ও অসুবিধার পাশাপাশি হঠাৎ কোন রোগী বহনকারী এম্বুলেন্স আটকা পড়লে বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে।
এইসব শোনার পর ভবন নির্মাণকারী আব্দুল মোনাফ শিকদার সহ তার ছেলেরা ও দারোয়ান এসে ওয়ার্ড কাউন্সিলরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এক পর্যায়ে প্রাণনাশের হুমকি দিয়ে RAB দিয়ে ক্রস ফায়ারের হুমকি প্রদান করেন।
তর্কবিতর্কের এক পর্যায়ে ট্রাকটি টাইলস খালাস করে, গলি থেকে বাহির হওয়ার সময় কোতোয়ালি থানার এএসআই হামিদুল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।ওসি কোতয়ালী র নির্দেশে এএসআই হামিদুল মোবাইলে ঘটনাটি ধারণ করেন।
পুলিশ কর্মকর্তা জানান উক্ত ভবন নির্মাণকারী ওয়ার্ড কাউন্সিলরের নাম ব্যবহার করে ভবন নির্মাণের মালামাল প্রতিনিয়ত গলির ভিতরে বড় ট্রাকের মাধ্যমে নিয়ে আসেন।
এইদিকে ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনি আরো জানান গলি থেকে ট্রাকটি বাহির হওয়ার সময় তার গাড়িকে ধাক্কা দিলে গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়।
এ সময় লোকজন ঝড়ো হয়ে এইসব ব্যাপারে প্রতিবাদ করতে থাকলে পুনরায় আব্দুল মোনাফ শিকদার, তার ছেলে ও দারোয়ানসহ গালিগালাজ করে তেড়ে আসলে চৌধুরী মাহমুদ হাসনি ঘটনাস্থল ত্যাগ করেন।
এরমধ্যে বক্সীরহাট ফাঁড়ির ইনচার্জ এস আই আইয়ুব তার কিছুক্ষণ পর ওসি কোতোয়ালী ও এসি কোতোয়ালি ঘটনাস্থলে আসেন।
এই বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন সংবাদমাধ্যমকে জানান অএ ঘঠনাস্থলে ভবন নির্মান কাজের জন্য সামগ্রী নিয়ে ট্রাক দাঁড়িয়ে থাকে।রাস্তায় এইজন্য যানজটের সৃষ্টি হয়।দেওয়ান বাজারের ওয়ার্ড কাউন্সিলর হাসান মাহমুদ হাসনি রাত বারোটার আগে নির্মাণ সামগ্রী নিয়ে ট্রাক প্রবেশের বিষয়টি নিয়ন্ত্রণ করেন ।গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে পরে ৯৯৯ এ ফোন পেয়ে আমরা সেখানে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।
এদিকে কাউন্সিলর হাসনীকে প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদ জানিয়ে কাজেম আলী বাইলেন ও ফতেহ আলী মাতব্বর লেইন মহল্লা কমিটি বিশাল মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।
উক্ত মানববন্দন ও প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে আইন অমান্যকারী এলাকায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী আব্দুল মনাফ শিকদার ও তার দুই পুত্র কে আইনের আওতায় আনার দাবি জানান।
অধ্যাপক অসীম কুমার চক্রবর্তীর সঞ্চালনায় ও বীর মুক্তিযোদ্ধা খায়রুল ইসলাম কক্সির সভাপতিত্বে,
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ আলী চৌধুরী, শওকত আলী, মোস্তাক আহমেদ, মুসলিম আলী জনি, এডভোকেট কাঞ্চন বিশ্বাস, অধ্যাপক অসিম চক্রবত্তি,প্রদীপ চৌধুরী, শ্বাশত চৌধুরী লিটু,গিয়াস উদ্দিন,মো:সালাউদ্দিন,মো: মহিউদ্দিন,মো:জহির উদ্দিন,পলাশ সেন, ইকবাল বাহার,মনজুরুল হক ও অন্যান্যরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট