1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

কাজে যোগ দিয়েছেন শ্রমিকেরা, পরিস্থিতি স্বাভাবিক

  • সময় মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২৬৯ পঠিত

বাঁশখালী প্রতিনিধিঃ

বাঁশখালী গন্ডামারায় এস আলম গ্রুপ ও চায়নার সেফকো থ্রি’র যৌথ মালিকানাধীন এসএস পাওয়ার কয়লাবিদ্যুৎ প্রকল্পে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পর যে অচল অবস্থার সৃষ্টি হয়েছিল তা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

কাজে যোগ দিয়েছেন চায়না এবং বাংলাদেশের শ্রমিকরা। শ্রমিকদের দাবি মেনে নিয়েছেন বিদ্যুৎকেন্দ্রে কর্তৃপক্ষ। কিছু শ্রমিক যারা এখনো কাজে যোগ দেয়নি তারাও অতি শীঘ্রই কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ।

ঘটনা তদন্তে প্রশাসনের কয়েকটি তদন্ত কমিটি গঠন।
“এসএস পাওয়ার প্লান্ট” নির্মানাধীন বেসরকারি খাতে দেশের সবচেয়ে বড় কয়লা বিদ্যুৎকেন্দ্র। যেখানে কর্মরত হাজার হাজার দেশি বিদেশি শ্রমিক।
যেটি নির্মিত হলে দেশের বিদ্যুৎ ক্ষেত্রে আমুল পরিবর্তন হবে বলে আশা সকলের। যাতে উপকৃত হবে সাধারন মানুষ। এবং এই বিদ্যুৎকেন্দ্র বিশাল অবদান রাখবে দেশের অর্থনৈতিক পরিবর্তনে।

অথচ কিছু স্বার্থান্বেষী কুচক্রী মহল এই বিদ্যুৎকেন্দ্র নির্মানকাজের শুরু থেকেই অপপ্রচারে লিপ্ত।
তারা গভীর ষড়যন্ত্রের মাধ্যমে এর নির্মান কাজে বাধা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত। তাদের এই অপচেষ্টার ফসল সাম্প্রতিক সময়ের অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এই নিন্দনীয় গর্হিত ঘটনার রহস্য উদঘাটনে শুরু থেকেই প্রশাসনের তৎপরতা প্রশংসনীয়। প্রশাসন কয়েকটি তদন্ত কমিটি গঠন করে খুব দ্রুত মূল অপরাধীদের শনাক্ত করেছে। এবং তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।
প্রশাসন এবং বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ গ্রহন করেছে যাতে দ্রুত ঘটনার সাথে জরিতদের বিচারের মুখোমুখি করতে পারে।
ভবিষ্যতে যেন ষড়যন্ত্রকারীরা এধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে না পারে সেজন্য সবধরনের ব্যবস্থা গ্রহন করবে বলে বদ্ধপরিকর রয়েছেন কর্তৃপক্ষ।

সকল ষড়যন্ত্র রুখে দিয়ে সুষ্ট ও সুন্দরভাবে এই বৃহৎ প্রকল্পের নির্মানকাজ শেষ করতে সকলের সহযোগিতা কামনা করেছেন কর্তৃপক্ষ। যাতে দেশের অব্যাহত উন্নয়নে এই বিদ্যুৎকেন্দ্র ভূমিকা রাখতে পারে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট