1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
“ইমাম মাহদী” -মুহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) চট্টগ্রামে তীব্র গ্যাস সংকটে জনভোগান্তিতে নগরবাসী চন্দনাইশে হাফেজ নগর দরবার শরীফ জিয়ারতে এলেন আওলাদে রাসুল হযরত মাওলানা শাহজাদা সৈয়্যদ হোসাইন রাইফ নুরুল ইসলাম রুবাব মাইজভান্ডারী (মা:জি:আ) CAP এর বিশেষ সম্মাননায় ভূষিত চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মুমিনুল ইসলাম ইমন। সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমেই আলোকিত মানুষ গড়া সম্ভব। পটিয়ায় এপেক্স ক্লাব কর্তৃক ডাক্তার খোরশেদ আলম সংর্বধিত। চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনে মনোনয়ন ফরম জমা দিলেন অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী “হেমন্তে নবান্ন”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চট্টগ্রামে বিচারকের দিকে আসামির স্যান্ডেল নিক্ষেপ মাশরাফির আসনে স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম

কাজে যোগ দিয়েছেন শ্রমিকেরা, পরিস্থিতি স্বাভাবিক

  • সময় মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২২৯ পঠিত

বাঁশখালী প্রতিনিধিঃ

বাঁশখালী গন্ডামারায় এস আলম গ্রুপ ও চায়নার সেফকো থ্রি’র যৌথ মালিকানাধীন এসএস পাওয়ার কয়লাবিদ্যুৎ প্রকল্পে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পর যে অচল অবস্থার সৃষ্টি হয়েছিল তা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

কাজে যোগ দিয়েছেন চায়না এবং বাংলাদেশের শ্রমিকরা। শ্রমিকদের দাবি মেনে নিয়েছেন বিদ্যুৎকেন্দ্রে কর্তৃপক্ষ। কিছু শ্রমিক যারা এখনো কাজে যোগ দেয়নি তারাও অতি শীঘ্রই কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ।

ঘটনা তদন্তে প্রশাসনের কয়েকটি তদন্ত কমিটি গঠন।
“এসএস পাওয়ার প্লান্ট” নির্মানাধীন বেসরকারি খাতে দেশের সবচেয়ে বড় কয়লা বিদ্যুৎকেন্দ্র। যেখানে কর্মরত হাজার হাজার দেশি বিদেশি শ্রমিক।
যেটি নির্মিত হলে দেশের বিদ্যুৎ ক্ষেত্রে আমুল পরিবর্তন হবে বলে আশা সকলের। যাতে উপকৃত হবে সাধারন মানুষ। এবং এই বিদ্যুৎকেন্দ্র বিশাল অবদান রাখবে দেশের অর্থনৈতিক পরিবর্তনে।

অথচ কিছু স্বার্থান্বেষী কুচক্রী মহল এই বিদ্যুৎকেন্দ্র নির্মানকাজের শুরু থেকেই অপপ্রচারে লিপ্ত।
তারা গভীর ষড়যন্ত্রের মাধ্যমে এর নির্মান কাজে বাধা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত। তাদের এই অপচেষ্টার ফসল সাম্প্রতিক সময়ের অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এই নিন্দনীয় গর্হিত ঘটনার রহস্য উদঘাটনে শুরু থেকেই প্রশাসনের তৎপরতা প্রশংসনীয়। প্রশাসন কয়েকটি তদন্ত কমিটি গঠন করে খুব দ্রুত মূল অপরাধীদের শনাক্ত করেছে। এবং তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।
প্রশাসন এবং বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ গ্রহন করেছে যাতে দ্রুত ঘটনার সাথে জরিতদের বিচারের মুখোমুখি করতে পারে।
ভবিষ্যতে যেন ষড়যন্ত্রকারীরা এধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে না পারে সেজন্য সবধরনের ব্যবস্থা গ্রহন করবে বলে বদ্ধপরিকর রয়েছেন কর্তৃপক্ষ।

সকল ষড়যন্ত্র রুখে দিয়ে সুষ্ট ও সুন্দরভাবে এই বৃহৎ প্রকল্পের নির্মানকাজ শেষ করতে সকলের সহযোগিতা কামনা করেছেন কর্তৃপক্ষ। যাতে দেশের অব্যাহত উন্নয়নে এই বিদ্যুৎকেন্দ্র ভূমিকা রাখতে পারে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট