1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

চকরিয়ায় সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠন হস্তশিল্প পরিবারের বর্ষপূর্তি পালিত

  • সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫৯ পঠিত

কক্সবাজারের চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম ও সর্ববৃহৎ সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিমিটেড” এর প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান স্থানীয় ফুডহেভেন রেস্টুরেন্টে ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় সংগঠনের সভাপতি শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ” সংগঠনটি ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করে। বিগত এক বছরের মধ্যে এই সংগঠনটি কক্সবাজার জেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে। এই অঞ্চলের নারী সমাজের মধ্য থেকে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে উৎসাহিত করার প্রয়াসে সৃষ্টি হওয়া এই সংগঠনের মাধ্যমে জেলার দুই শতাধিক উদ্যোক্তা (নারী পুরুষ) তারা অনলাইন ও অফলাইনের সেবার আওতায় ব্যাবসা চালিয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এটি কক্সবাজার জেলা সমবায় অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত একটি সংগঠন, এই সংগঠনে সরকারী রেজিস্ট্রারকৃত ৩০ জন সহ মোট ৭০ জন নারী উদ্যোক্তা রয়েছেন। চকরিয়ার সর্ববৃহৎ অনলাইন (১৫ হাজার মেম্বার) ও অফলাইন ভিত্তিক এই সংগঠনের মাধ্যমে ২০৭ জন নারী উদ্যোক্তা কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনে কাজ করছেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সি।

সংগঠনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান বড়সড় করে করবার পরিকল্পনা থাকলেও গুরুত্বপূর্ণ কয়েকজন উদ্যোক্তার অসুস্থতার কারনে তা সম্ভব হয়নি উল্লেখ করে সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলি বলেন, আমাদের এই সংগঠনটি গঠন করার পর থেকে এই অঞ্চলের নারী পুরুষের মাঝে যে রকম সাড়া পেয়েছি সত্যি তাতে আমরা আবিভূত। এভাবে সকলের উৎসাহ উদ্দীপনা পেলে, আমরা আরও সুন্দর ভাবে এগিয়ে যাবো বলে আশা রাখছি।
সংগঠনের উদ্যোক্তাদের নিজহাতে তৈরি তিনটি কেক কেটে উদযাপন করা বর্ষপূর্তি অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি রুনা আকতার, কার্যনির্বাহী সদস্য ফারজানা শিরিন জাহান, আসমাউল হোসনা শৈলী, লতিফা হোসাইন মিতু ও সাজিয়া আফরিন সহ ৫৪ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট