1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর পতেঙ্গা থানা ৫১ সংখ্যা বিশিষ্ট কমিটি অনুমোদন। বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দুবাইয়ে পুরস্কৃত ৫১ বাংলাদেশি সিআইপি “আব্দুল কাদের জিলানী(রহঃ)”  -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) ব্রিটিশ আমল থেকে অভিনয় করছেন বাংলাদেশের এই অভিনেতা, চেনেন তো? বৃষ্টির পানিতে ডুবে গেছে চট্টগ্রামের বিভিন্ন এলাকা অফিসগামী মানুষ গুলো চরম ভোগান্তির মুখে পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নে ব্যাংক কর্মকর্তার বসত বাড়িতে চুরি, স্বর্ণালংকারসহ মালামাল লুট ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল। ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায়  চকরিয়া যুব রেডক্রিসেন্ট ইউনিট প্রস্তুত  প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন সেলিম আহমেদ রাজুর মৃত্যুতে শোক জানিয়েছেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ আলী

চকরিয়ায় সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠন হস্তশিল্প পরিবারের বর্ষপূর্তি পালিত

  • সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮২ পঠিত

কক্সবাজারের চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম ও সর্ববৃহৎ সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিমিটেড” এর প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান স্থানীয় ফুডহেভেন রেস্টুরেন্টে ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় সংগঠনের সভাপতি শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলায় নারী উদ্যোক্তাদের প্রথম সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ” সংগঠনটি ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করে। বিগত এক বছরের মধ্যে এই সংগঠনটি কক্সবাজার জেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে। এই অঞ্চলের নারী সমাজের মধ্য থেকে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে উৎসাহিত করার প্রয়াসে সৃষ্টি হওয়া এই সংগঠনের মাধ্যমে জেলার দুই শতাধিক উদ্যোক্তা (নারী পুরুষ) তারা অনলাইন ও অফলাইনের সেবার আওতায় ব্যাবসা চালিয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এটি কক্সবাজার জেলা সমবায় অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত একটি সংগঠন, এই সংগঠনে সরকারী রেজিস্ট্রারকৃত ৩০ জন সহ মোট ৭০ জন নারী উদ্যোক্তা রয়েছেন। চকরিয়ার সর্ববৃহৎ অনলাইন (১৫ হাজার মেম্বার) ও অফলাইন ভিত্তিক এই সংগঠনের মাধ্যমে ২০৭ জন নারী উদ্যোক্তা কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনে কাজ করছেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সি।

সংগঠনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান বড়সড় করে করবার পরিকল্পনা থাকলেও গুরুত্বপূর্ণ কয়েকজন উদ্যোক্তার অসুস্থতার কারনে তা সম্ভব হয়নি উল্লেখ করে সাধারণ সম্পাদক ইশরাত হোসাইন এলি বলেন, আমাদের এই সংগঠনটি গঠন করার পর থেকে এই অঞ্চলের নারী পুরুষের মাঝে যে রকম সাড়া পেয়েছি সত্যি তাতে আমরা আবিভূত। এভাবে সকলের উৎসাহ উদ্দীপনা পেলে, আমরা আরও সুন্দর ভাবে এগিয়ে যাবো বলে আশা রাখছি।
সংগঠনের উদ্যোক্তাদের নিজহাতে তৈরি তিনটি কেক কেটে উদযাপন করা বর্ষপূর্তি অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি রুনা আকতার, কার্যনির্বাহী সদস্য ফারজানা শিরিন জাহান, আসমাউল হোসনা শৈলী, লতিফা হোসাইন মিতু ও সাজিয়া আফরিন সহ ৫৪ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট