1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
এমএসকে ফাউন্ডেশন’র বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন “মোজাদ্দেদীয়া তরীকা” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে বন্যার্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পটিয়া পৌর মেয়রের সাথে চট্টগ্রাম – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের মতবিনিময় সভা এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদগঞ্জ উপজেলায় বৃক্ষরোপণ হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা

জামেয়া মহিলা কামিল মাদরাসায় হযরত খাজা আবদুর রহমান চৌহরভী(রহঃ)’র সালনা ওরস শরীফ অনুষ্ঠিত

  • সময় শনিবার, ৮ জুন, ২০২৪
  • ১০৪ পঠিত

আজ ০১ জিলহজ্ব ১৪৪৫ হিজরী, ৮ জুন ২০২৪ ইংরেজী, শনিবার, সকাল ৯ টা হতে মা’আরিফ-এ রব্বানিয়্যাহ ও উলূম-এ লাদুন্নিয়্যাহর ধারক, ওয়াক্বেফে আস্রার-এ হাক্বীক্বত ও মা’রিফাত, শায়খুল মাশাইখ, খাজা-এ খাজেগান, খলীফা-এ শাহ-এ জীলান, অদ্বিতীয় দরূদ সম্ভার ত্রিশ পারা সম্বলিত মাজমূ’আহ্-এ-সালাওয়াতে রসূল (দঃ) গ্রন্থের প্রণেতা- হযরত খাজা আবদুর রহমান চৌহরভী রহমাতুল্লাহি আলাইহির ১০৩তম সালানা ওরস মোবারক মাদরাসা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

এই উপলক্ষে সকাল ৯ টা হতে মাদরাসা অডিটোরিয়ামে পবিত্র কুরআন তেলাওয়াত,হামদ, নাতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম,মানকাবাত ও মজমুওয়ায়ে সালাওয়াতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তেলাওয়াত মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন।

সভাপতি মহোদয় তাঁর বক্তব্য বলেন- পৃথিবীতে কুরআন মজিদ ও সহীহ বুখারী শরীফের পর ৩০ পারা সম্বলিত অদ্বিতীয় দরূদ সম্ভার কিতাব হলো- মাজমূ’আহ্-এ-সালাওয়াতে রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অশেষ ফযিলতমন্ডিত দরুদ শরীফের এই কিতাবের গুরুত্ব ও ফজিলত বর্ণনা করে বলেন- এই কিতাব তেলাওয়াতে স্মৃতি শক্তি বৃদ্ধি হয়, বিপদাপদ দূর হয়, ঘরে রাখলে আল্লাহর রহমত নাযিল হয়। তাই তিনি শিক্ষার্থীদের কে মাজমূ’আহ্-এ-সালাওয়াতে রসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) সংগ্রহ ও নিয়মিত তেলাওয়াত করার জন্য উদ্ধুদ্ধ করেন।

এতে মাদরাসার উপাধ্যক্ষ ড. সাইফুল আলমসহ সকল শিক্ষক- শিক্ষিকা , শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।
পরিশেষে শিক্ষার্থীদের সার্বিক, সফলতা, প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং মুক্তি কামনা করে দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট