1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
“মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ফান্ডে কুরবানী পশুর চামড়া/ চামড়া বিক্রয়লব্ধ টাকা প্রদানের আহবান

  • সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩৯৫ পঠিত

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শিক্ষক পরিষদের সভায় আনজুমান/জামেয়া এতিমখানা ও মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া/ চামড়া বিক্রয়লব্ধ টাকা প্রদানের আহবান।

অদ্য ১৪ জুলাই ২০২১ খ্রি. বুধবার দুপুর ১২টায় আসন্ন পবিত্র ঈদুল আযহার ঈদের নামাজ স্বাস্থ্যবিধি মেনে পালন ও কুরবানী পশুর চামড়া অথবা চামড়া বিক্রয়লব্দ টাকা সংগ্রহ সংক্রান্ত এক আলোচনা সভা ও দু‘আ মাহফিল মুহাদ্দিস আল্লামা হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরী’র সভাপতিত্বে জামেয়া শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী। ক্বারী মুহাম্মদ ইব্রাহিম এর কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এতে জামেয়ার সম্মানিত শিক্ষক সাহেবান উপস্থিত ছিলেন। সভায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান উপস্থিত শিক্ষক ছাহেবানদের কে প্রতি বছরের ন্যায় এ বছরও জামেয়া-আনজুমান এতিমখানা ও মিসকিন ফান্ডের জন্য আসন্ন কুরবানী পশুর চামড়া অথবা চামড়া বিক্রয়লব্দ অর্থ সংগ্রহে সহযোগিতা করার আহবান জানান। সাথে সাথে তিনি দেশের সকল মুসলিম সুন্নী ভাইদের প্রতি অনুরোধ করে বলেন, যে সকল সুন্নি প্রতিষ্ঠান/মাদ্রাসায় এতিমখানা রয়েছে অথবা গরীব ছাত্রদের লেখা-পড়া ও ভরণ-পোষণের ব্যবস্থাপনা রয়েছে সে সব ধরনের আদর্শবান প্রতিষ্ঠানের এতিম বা মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া বা চামড়া বিক্রয়লব্ধ অর্থ প্রদান করা নেহায়ত উত্তম। যে সকল মাদ্রাসা/প্রতিষ্ঠান বাতিল মতবাদের অনুসারী এবং নবী-অলির শানে কটুক্তি/বেয়াদবী করে সে সব প্রতিষ্ঠানে কুরবানী পশুর চামড়া বা চামড়া বিক্রয়লব্ধ অর্থ প্রদান করলে শরীয়ত মোতাবেক আদায় হবে না মর্মে অভিমত ব্যক্ত করেন।
উল্লেখ্য দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, চট্টগ্রাম এর ব্যবস্থাপনায় বর্তমানে এশিয়া বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামসহ শতাধিক দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনাধীন রয়েছে। তন্মধ্যে অনেক প্রতিষ্ঠানে এতিম, গরীব-মিসকিন ও অসহায় ছাত্রদের লেখাপড়া ও ভরণ-পোষণের ব্যবস্থা রয়েছে বিধায় আনজুমান পরিচালনাধীন মাদরাসা সমূহের মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া/ চামড়া বিক্রয়লব্ধ টাকা প্রদানের জন্য বিত্তবান মুসলিম ভাই-বোনদের প্রতি অধ্যক্ষ মহোদয় বিশেষভাবে অনুরোধ করেন।

পরিশেষে চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে হেফাজত করা এবং উপস্থিত সকলের সুস্বাস্থ্য কামনা করে মহান রাব্বুল আলামীনের দরবারে পবিত্র ঈদুল আযহার বন্ধের সময় জামেয়ার সকল শিক্ষার্থীকে কুরআন তিলাওয়াত, পাঞ্জেগানা নামায, ইবাদত-বন্দেগী যথাযথভাবে পালনা করার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করত: মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান

 

মোহাম্মদ অছিয়র রহমান
অধ্যক্ষ ও সদস্য সচিব
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা
ষোলশহর, চট্টগ্রাম।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট