1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওমানে কৃষি ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা পুরস্কারে ভূষিত হলেন পটিয়ার নাজিম উদ্দিন। চন্দনাইশে মাইক্রোবাসে এসে গরু চুরি,ধরা খেয়ে গুলি করে পালালো  চক্রের সদস্যরা;নেপথ্যে রহস্য কী! রমজানে দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান রাহাত্তারপুল ফ্লাইওভারের সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের উদ্বোধন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন আয়োজন করছে সারা বাংলাদেশের অন্ধ হাফেজ দের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪ ‘বিতর্ক চর্চার মাধ্যমে দক্ষ ও মেধাবী মানবসম্পদ তৈরি হয়’ সাফ অনূর্ধ্ব -১৯ নারী দলের খেলোয়াড় কানুন রানী বাহাদুর কে সংবর্ধনা দিয়েছে টিম জিকেএসপি নারায়ণগঞ্জ টনি খান ও লেডিস লাউঞ্জ ইনস্টিটিউট মৌলভীবাজার শাখার উদ্বোধন সি‌লে‌টে কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র সিলেট ভূমি ফলক উন্মোচন ও জীবনী নি‌য়ে আলোচনা। বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রামের ‘একুশে পথ নাট্যোৎসব-২০২৪’ অনুষ্ঠিত

টিকা নিয়ে রাজনৈতিক বক্তব্য পরিহার করুন।

  • সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ১৮৩ পঠিত

ইসমাইল ইমন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

চট্টগ্রামে ৭ই জুলাই ১৬ নং চকবাজার ওয়ার্ড মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কালে, চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন টিকা নিয়ে রাজনৈতিক বক্তব্য পরিহার করুন। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী দেশে মোট ২ কোটি ৫৬ লাখ ৪৩ হাজার ডোজ টিকা এসেছে। এর মধ্যে ২ ডোজ টিকা পেয়েছেন ৪৪ লাখ ১৬ হাজার। ১ ডোজ টিকা পেয়েছেন ১ কোটি ৯ হাজার। হিসাব অনুযায়ী প্রায়ই ২ কোটি ডোজ টিকা দেয়া সম্পন্ন হয়েছে। এই অবস্থায় দায়িত্বশীল স্বাস্থ্যমন্ত্রী কিভাবে বলেন এক সপ্তাহের মধ্যে ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন,
টিকাদান পর্যবেক্ষণ বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশ্বব্যাংকের সমন্বয়ে গঠিত আন্তর্জাতিক টাস্কফোর্সের তথ্য অনুযায়ী বাংলাদেশে দৈনিক টিকাদানের হার ০.১১ শতাংশ। অর্থাৎ প্রতি ১০০ জনে টিকা পাচ্ছে ০.১১ জন। এই হার আমাদের পার্শ্ববর্তী সমস্ত দেশগুলোর চাইতে পিছিয়ে। ফলে বাংলাদেশ সরকারের দায়িত্বশীল মন্ত্রী, এমপি, আওয়ামী রাজনীতিবিদরা কিভাবে এই বছরের মধ্যে বাংলাদেশের ৪০% মানুষকে ২ ডোজ টিকা দিবে ? সেটা শুধুমাত্র তাদের রাজনৈতিক বক্তব্য ছাড়া আর কিছুই নয়।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলছে। তাই সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে নিজকে ও নিজের পরিবারকে নিরাপদ রাখার আহবান জানান।
তিনি আজ ০৭ আগস্ট, শনিবার বাদে যোহর ১৬ নং চকবাজার কাপাসগোলা জামতলা মসজিদ সংলগ্ন ও এর আশেপাশে এলাকায় গণ সচেতনামূলক মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কালে এ কথা বলেন।
এর আগে কাপাসগোলা জামতলা জামে মসজিদে নগর বিএনপি’র সাবেক সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক তৌহিদুর রহমান তুহিন এর মাতা সুলতানা রাজিয়া বেগম এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল মরহুমা সুলতানা রাজিয়া বেগম এর আত্মার মাগফেরাত কামনা করেন দোয়া ও মোনাজাত করেন জামতলা জামে মসজিদের খতিব মৌলানা আব্দুল মান্নান। এতে দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক জননেতা ডা.শাহাদাত হোসেন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক কাজী বেলাল উদ্দিন, সদস্য কামরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা এম এ হাশেম রাজু, অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, পাঁচলাইশ থানা বিএনপি’র সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, চকবাজার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নূর হোসেন, সালাউদ্দিন কায়সার লাবু, মোহাম্মদ মহসিন, ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, মঞ্জুরুল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক হাসান ওসমান, এম এ হালিম বাবলু, বিএনপি নেতা মোহাম্মদ জামাল আহমেদ, মোহাম্মদ আবু আহমেদ, শহিদুল আলম খসরু, লেদু মেম্বার, মো: নাজিমুল হক নাজু, জাকির হোসেন, নাসির উদ্দিন চৌধুরী নাসিম, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, রঞ্জু মিয়া, একরামুল হক, মোহাম্মদ জসিম, আসাদুর রহমান টিপু, নুরুল আলম শিপু, আলমগীর, মোহাম্মদ ওসমান, মোঃ শওকত হোসেন, শারিয়া খোকন, মো. মাসুদ, ছাত্রনেতা শহীদুল ইসলাম,মো: সালাউদ্দিন শাহেদ, সামিয়া আমিন জিসান, মোঃ মামুন, আলাউদ্দিন আলো, সাজু, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ কামাল, শহীদ, বাপ্পি ইউসুফ, জহির মারুফুল হক চৌধুরী প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট