1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) পটিয়া বিভিন্ন ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা সিলেটে ঈদ উপহার বিতরণ করেছেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন “ঈদুল ফিতর” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি – লায়ন মোঃ আবু ছালেহ্ একীভূত হচ্ছে না কোন ইসলামী ব্যাংক, তালিকায় রয়েছে অন্য ৯টি “ফিতরা ও ঈদুল ফিতরের ফজিলত- সমাজে এর প্রভাব” মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দিন কাদেরী

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ ।

  • সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৭৯ পঠিত

“শুধু মাত্র পদ নিয়ে বসে থাকলে হবে না, সমাজের জন্য নিজ দায়িত্বে কাজ করলে সমাজ আপনাকে মনে রাখবে”- জনাব আরাফাতুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর, সিএমপি।

 

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রাম মেট্রোপলিটনে এশিয়ান এস.আর হোটেলে আয়োজন করা হয়। জুন ১৪, ২০২২ এ আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণে সিএমপির বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৬ জন নেত্রীবৃন্দ অংশগ্রহণ করে।

 

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর, জনাব আরাফাতুল ইসলাম। তিনি বলেন, ”আমরা যারা দায়িত্বপ্রাপ্ত তারা যদি নিজের কাজটা সঠিকভাবে করি তাহলে আমাদের কমিউনিটির সবাই ভাল থাকবে, শুধু মাত্র পদ নিয়ে বসে থাকলে হবে না, কাজ করে সমাজের জন্য কিছু করলে সমাজ আপনাকে মনে রাখবে। সামাজিক দায়িত্ববোধ এবং নিজের অবস্থান থেকে সমাজের আইডল হতে হবে তাহলে ভবিষ্যত প্রজন্ম আপনাকে অনুসরন করবে এবং একটি ইতিবাচক সমাজ গড়তে সহায়ক হবে”।

 

দিনব্যাপী প্রশিক্ষণে কমিউনিটি পুলিশিং কি, এর ধারণা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারণা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের সিনিয়ার প্রোগ্রাম অফিসার মো: জয়নাল আবেদীন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর সামিয়া জামিল প্রোগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন, প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট