1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

দেশের তৃণমূলে জনপ্রতিনিধিত্ব একাডেমী শিক্ষার একটি সুনিদিষ্ট নীতিমালা প্রণয়ন করার জোড় দাবীঃ নুর আলম সিদ্দিকী 

  • সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮৬ পঠিত

উপসম্পাদকীয়ঃ

জনপ্রতিনিধিত্ব স্তর অনুযায়ী একাডেমী শিক্ষার নীতিমালা প্রয়োজন। এবিষয়ে দেশের সর্বচ্চো আইনসভা মহান সংসদে বিল প্রস্তাব এনে খুব দ্রুত বিলটি পাশ করার প্রয়োজন আছে বলে মনে করি।

বর্তমান সময়ে দেশের তৃণমূল পর্যায়ে রাজনীতির নেতৃত্বে এবং জনপ্রতিনিধি বেশীরভাগ অশিক্ষিত অযোগ্যদের চলছে জয়জয়কার। এদের কালোটাকার দৌড়াত্বে রাষ্ট্রের সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এরা জিম্মি করে রেখেছে প্রত্যকটা সেক্টরকে। এখান থেকে বের করে আনতে একাডেমী শিক্ষার সুনিদিষ্ট নীতিমালা প্রণয়ন করার খুবই জরুরী হয়ে পড়েছে।

এই কীটরা প্রত্যেকটা সেক্টরকে দূর্নীতি অপর্কম লুটপাটের অগ্রসানে পরিণত করে চলছে। এদের মধ্যে দেশপ্রেম মানুষের কল্যানে মানবতার একবিন্দু ভালবাসা নেই। এরা অসহায় গরীব দুস্থ মানুষের রক্ত চুষে নিজেরা আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছে।

জাতিরপিতা বঙ্গবন্ধু’র দেশটাকে উন্নত সমৃদ্ধের পথে এগিয়ে নিতে হলে শিক্ষিত মেধাবী চৌকস এবং পরিচ্ছন্ন ও সমাজিক ভাবে যাদের অবস্থান রয়েছে তাদেরকে যদি সঠিক জায়গায় পদায়ন করা হয় তাহলে উন্নত সমাজ ব্যবস্থা এবং রাষ্ট্রের উন্নতি লাভ ঘটবে।

অযোগ্যদের কালো টাকা এবং সমাজে অশিক্ষিত, মেধাশূন্য খারাপ লোকদের সংখ্যায় দিন দিন বেশী হওয়ায় যোগ্যতাসমপন্ন, মেধাবী ও সমাজের জনপ্রিয় মুখগুলি রাজনীতি এবং জনপ্রতিনিধি জায়গা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

এমন ভাবে যদি চলতে থাকে তাহলে আগামীর বাংলাদেশের তৃণমূল রাজনীতিতে ও জনপ্রতিনিধিত্বে অশনিসংকেত মনে করি।

রাষ্ট্র ও সুন্দর সমাজ বিনির্মাণে লক্ষ্যে শিক্ষিত মেধাবী পরিচ্ছন্ন, দেশপ্রেমীক যোগ্যদের নেতৃত্বে পদায়ন করার এখন সময়ের দাবী।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

লেখকঃ

সভাপতি

পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট