1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার

দেশের তৃণমূলে জনপ্রতিনিধিত্ব একাডেমী শিক্ষার একটি সুনিদিষ্ট নীতিমালা প্রণয়ন করার জোড় দাবীঃ নুর আলম সিদ্দিকী 

  • সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২৫ পঠিত

উপসম্পাদকীয়ঃ

জনপ্রতিনিধিত্ব স্তর অনুযায়ী একাডেমী শিক্ষার নীতিমালা প্রয়োজন। এবিষয়ে দেশের সর্বচ্চো আইনসভা মহান সংসদে বিল প্রস্তাব এনে খুব দ্রুত বিলটি পাশ করার প্রয়োজন আছে বলে মনে করি।

বর্তমান সময়ে দেশের তৃণমূল পর্যায়ে রাজনীতির নেতৃত্বে এবং জনপ্রতিনিধি বেশীরভাগ অশিক্ষিত অযোগ্যদের চলছে জয়জয়কার। এদের কালোটাকার দৌড়াত্বে রাষ্ট্রের সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এরা জিম্মি করে রেখেছে প্রত্যকটা সেক্টরকে। এখান থেকে বের করে আনতে একাডেমী শিক্ষার সুনিদিষ্ট নীতিমালা প্রণয়ন করার খুবই জরুরী হয়ে পড়েছে।

এই কীটরা প্রত্যেকটা সেক্টরকে দূর্নীতি অপর্কম লুটপাটের অগ্রসানে পরিণত করে চলছে। এদের মধ্যে দেশপ্রেম মানুষের কল্যানে মানবতার একবিন্দু ভালবাসা নেই। এরা অসহায় গরীব দুস্থ মানুষের রক্ত চুষে নিজেরা আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছে।

জাতিরপিতা বঙ্গবন্ধু’র দেশটাকে উন্নত সমৃদ্ধের পথে এগিয়ে নিতে হলে শিক্ষিত মেধাবী চৌকস এবং পরিচ্ছন্ন ও সমাজিক ভাবে যাদের অবস্থান রয়েছে তাদেরকে যদি সঠিক জায়গায় পদায়ন করা হয় তাহলে উন্নত সমাজ ব্যবস্থা এবং রাষ্ট্রের উন্নতি লাভ ঘটবে।

অযোগ্যদের কালো টাকা এবং সমাজে অশিক্ষিত, মেধাশূন্য খারাপ লোকদের সংখ্যায় দিন দিন বেশী হওয়ায় যোগ্যতাসমপন্ন, মেধাবী ও সমাজের জনপ্রিয় মুখগুলি রাজনীতি এবং জনপ্রতিনিধি জায়গা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

এমন ভাবে যদি চলতে থাকে তাহলে আগামীর বাংলাদেশের তৃণমূল রাজনীতিতে ও জনপ্রতিনিধিত্বে অশনিসংকেত মনে করি।

রাষ্ট্র ও সুন্দর সমাজ বিনির্মাণে লক্ষ্যে শিক্ষিত মেধাবী পরিচ্ছন্ন, দেশপ্রেমীক যোগ্যদের নেতৃত্বে পদায়ন করার এখন সময়ের দাবী।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

লেখকঃ

সভাপতি

পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট