1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এমএসকে ফাউন্ডেশন’র বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন “মোজাদ্দেদীয়া তরীকা” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে বন্যার্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পটিয়া পৌর মেয়রের সাথে চট্টগ্রাম – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের মতবিনিময় সভা এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদগঞ্জ উপজেলায় বৃক্ষরোপণ হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা

পটিয়াতে কবি মিনার মনসুরকে নিয়ে প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’

  • সময় শনিবার, ৪ মে, ২০২৪
  • ৭২ পঠিত

জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক ও ভাষাসাহিত্যে একুশে পদকে ভূষিত পটিয়ার কৃতী সন্তান কবি মিনার মনসুর কে নিয়ে প্রত্যয় এর বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে ছিলো কবির কবিতা পাঠ, কবির সাথে আড্ডা, স্মৃতিকথা, দলীয় সংগীত, দলীয় আবৃত্তি ও সংবর্ধনা প্রদান। আজ ৪ মে, শনিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে এই আয়োজন। পটিয়া অফিসার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবি মিনার মনসুর, একুশে পদকে ভূষিত নাট্যকার আহমেদ ইকবাল হায়দার, সৃজনশীল সাহিত্য গোষ্ঠী মালঞ্চের সভাপতি অধ্যাপক অজিত মিত্র, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট এর সভাপতি পংকজ চক্রবর্তী, রাজনীতিবিদ রাশেদ মনোয়ার, জাতীয় গ্রন্থকেন্দ্রের সহকারী পরিচালক মোহাম্মদ ইনামুল হক।
একাডেমির সদস্য নীহারিকা পাল এর সঞ্চালনায় শুরুতে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি।
অনুষ্ঠানে আহমেদ ইকবাল হায়দার বলেন, পটিয়া উপজেলা দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে সাংস্কৃতিক কর্মকাণ্ডে বেশ সমৃদ্ধ। বিশেষ করে নারীরা বেশ অগ্রসর। এটা পটিয়ার শত বছরের ঐতিহ্যের অংশ। শিক্ষা, সংস্কৃতির চর্চার জন্য পটিয়ার সুনাম উপমহাদেশ জুড়ে। কবি মিনার মনসুরের একুশে পদক প্রাপ্তি পটিয়ার গৌরবকে আরো সমৃদ্ধ করেছে। কবি মিনার মনসুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে অবিরাম লড়াই করে আমাদের ঠিকে থাকতে হয়েছে। স্বৈরাচারীর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর হাতিয়ার হিসাবে কবিতাকে ব্যবহার করেছি। পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি যে জাগরণ সৃষ্টি করেছে তা সারা বাংলাদেশকে পথ দেখাবে। আলোকিত ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ প্রজন্ম তৈরিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।
প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি বলেন, কবি মিনার মনসুর পটিয়ার অহংকার। তিনি বহুমাত্রিক গুণের অধিকারী একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তাকে নিয়ে প্রত্যয়ের এই আয়োজন পটিয়ার সাংস্কৃতিক পরিমন্ডলকে উৎসাহিত করবে। প্রত্যয় গত ১৪ বছর ধরে পটিয়ার শিক্ষা ও সাংস্কৃতিক বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের পাশাপাশি এই ধরনের আয়োজন করে যাচ্ছে। যাতে নতুন প্রজন্ম আধুনিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে।
কথামালা শেষে কবি মিনার মনসুরকে সংবর্ধনা স্মারক প্রদান করেন নাট্যকার আহমেদ ইকবাল হায়দার। শুভেচ্ছা স্মারক প্রদান করেন আবদুল্লাহ ফারুক রবি। কবি মিনার মনসুর এর কবিতা আবৃত্তি করে শোনান নীহারিকা পাল, মিনা আকতার, এঞ্জেলিনা বড়ুয়া, আফিফা আলম নূর, কাজী তাহিয়া মেহজাবিন, আরোহী সেন গুপ্ত, সাইকা সেলিম ইকা, তৃপ্তরাজ চক্রবর্তী। পরে একাডেমির আবৃত্তি ও সংগীত বিভাগের শিক্ষার্থীরা দলীয় আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট