1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন

পরিবেশ রক্ষায় আসক কর্তৃক সাংবাদিক রফিকুল ইসলামকে সম্মাননা প্রদান

  • সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ২৭৭ পঠিত

পলাশ সেন, মহানগর প্রতিনিধি:

আন্তর্জাতিক সংগঠন মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন কর্তৃক প্রগতিশীল সিনিয়র সাংবাদিক, মানবাধিকার কর্মী, পরিবেশ আন্দোলনের অন্যতম সক্রিয় সমাজকর্মী রফিকুল ইসলামকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ২০২১ উপলক্ষে আয়োজিত এক অনাড়ম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের মাধ্যমে মোহাম্মদ রফিকুল ইসলাম উক্ত সম্মানজনক মর্যাদায় ভূষিত হন।এসময় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন এর উদ্বোধন নেতৃবৃন্দ সমাজকর্মী মোহাম্মদ রফিকুল ইসলামের ভূয়সী প্রশংসা করেন এবং মানবাধিকার এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় অধিক পরিমাণে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উল্লেখ্য ইটভাটায় তৈরিকৃত ইটের বিকল্প হিসেবে ব্যবহৃত পরিবেশবান্ধব কংক্রিট হলো ব্লক ইট নির্মাণ প্রতিষ্ঠান চট্রলা ব্রিজ কনস্ট্রাকশন লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম। তিনি উক্ত প্রতিষ্ঠানের মাধ্যমে পরিবেশের উপযোগী পরিবেশ দূষণ প্রতিরোধী হলো ব্লক ইট নির্মাণ করে পরিবেশ দূষণে অসামান্য অবদান রাখছেন দীর্ঘদিন ধরে। তিনি তার মেধা শ্রম কর্মনিষ্ঠা এবং সমাজ তথা দেশের বায়ু দূষণ পরিবেশ দূষণ , বসবাস উপযোগী উক্ত হলো ব্লক ইট নির্মাণে চট্টগ্রাম রিকনস্ট্রাকশন প্রতিষ্ঠানটিকে প্রতিষ্ঠা করেছেন।

এ বিষয়ে চট্টগ্রাম ব্রিক কনস্ট্রাকশন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের দেশে ইটভাটার মাধ্যমে যে এগুলো তৈরি হয় তাতে আমাদের পরিবেশের বায়ু দূষণ, পরিবেশ দূষণ, ইটভাটায় জ্বালানি হিসেবে গাছপালা বিনষ্ট হয়। তাতে করে আমাদের পরিবেশে বায়ু দূষণ এর মাধ্যমে অক্সিজেনের স্বল্পতায় পরিবেশের ভারসাম্য কে প্রভাবিত করে। তাছাড়া বিভিন্ন আবাদি জমি বিনষ্ট করা তৈরি করা হয়, যার ফলে আমাদের কৃষির উপর প্রভাব সৃষ্টি হয়। পরিবেশকে দূষণমুক্ত ও ভারসাম্যপূর্ণ বাস উপযোগী করার লক্ষ্যে আমরা হলো ব্লক ইট গুলো তৈরি করছি। এ হলো ব্লক ইট গুলো তৈরিতে পরিবেশের কোন হতে হয় না। সম্পূর্ণ অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আমরা এগুলো তৈরি করে থাকি।

তিনি আরো বলেন আমি দেশবাসীর কাছে আবেদন জানাচ্ছি, আপনারা আগামীতে পরিবেশ দূষণে প্রভাব সৃষ্টিকারী ইট ভাটার ইট পরিহার করে পরিবেশবান্ধব সাশ্রয়ী হলোগ্রফিক ব্যবহার করুন। রফিকুল ইসলাম এছাড়াও মানবাধিকার দুর্নীতি, মাদক, সন্ত্রাস নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে, সব সময় প্রতিবাদী কর্মী হিসেবে সর্বত্র তিনি কর্মযজ্ঞ পরিচালনা করে আসছেন বলে জানা যায়।

বর্তমানে অন্যায় দুর্নীতি মাদক সন্ত্রাস বিরোধী সংগঠন দুর্নীতিবিরোধী সচেতন পরিষদের মহাসচিবের দায়িত্ব‌ও পালন করছেন মোঃ রফিকুল ইসলাম।

তিনি নারী ও শিশু শিক্ষা, অটিস্টিক প্রতিবন্ধী শিশুদের কল্যাণী বিভিন্ন ভাবে নিয়োজিত রয়েছেন ।

রফিকুল ইসলামের সমস্ত সমাজ উন্নয়ন ও দেশ প্রেমিক কর্মকাণ্ড আগামী প্রজন্মকে দেশ তথা জনকল্যাণে নিজে রাখতে উদ্বুদ্ধ করবে বলে বিশিষ্টজনদের অভিমত ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট