1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা প্রধানমন্ত্রী চট্টগ্রামে আগমন উপলক্ষে সর্বস্তরের মানুষের নিকট লিফলেট বিতরণ করেন ফয়সাল বাপ্পি। বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ

বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক সম্পন্ন।

  • সময় শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৪৪ পঠিত

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক অনুষ্ঠান গতকাল ১৯/১১/২১ রোজ শুক্রবার সন্ধ্যে নব নির্বাচিত সভাপতি লায়ন কবিরুল ইসলামের সভাপতিত্বে ও নব নির্বাচিত সাধারন সম্পাদিকা লায়ন লুবনা হুমায়ুন সুমি সঞ্চালনায় চট্টগ্রামস্থ সুপ্রভাত হলে
অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহীত উল আলম।
এতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি নুরুল বশর ভুঁইয়া,অর্থ সচিব খন্দকার রেহান উদ্দিন,শিক্ষা সচিব বদরুল ইসলাম,সংস্কৃতি সচিব সিকদার আবুল কালাম আজাদ,আন্তর্জাতিক সচিব এম কে দাশ,তথ্য ও প্রযুক্তি সচিব লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম ও সহ সাংগঠনিক সচিব মোঃ জাকির হোসেন।
প্রথম পর্বে সুস্মিতা দত্তের পরিচালনায় বিকেএ নির্বাচন-২১ এ বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার
মৃদুল বড়ুয়া ও মোঃ কামরুল ইসলাম।৩১ সদস্য বিশিষ্ট কমিটির শফত বাক্য পাঠ করান কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,সংগঠন সৃষ্টি হয় মানুষের কল্যানে।এই সংগঠনটি শিক্ষা বিস্তারে
ও আলোকিত মানুষ গড়তে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে।তিনি এই কিন্ডার গার্টেন সেক্টরকে একটি নিয়মের আওতায় এনে প্রাথমিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব বলে মনে করেন।তিনি শিক্ষক ও পরিচালকদের সমাজ উন্নয়নে ও গুনগত মান সম্পন্ন শিক্ষা বিস্তারে ভুমিকা রাখার আহ্বান জানান।
প্রধান বক্তা ইসকান্দার আলী হাওলাদার বলেন,সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব।তিনি বলেন শিক্ষক সমাজের বিবেক।এই সংগঠনটি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শিক্ষা বিস্তারে ও প্রসারে ভুমিকা রাখছে।এই সংগঠনের মাধ্যমে সরকারী বই,বৃত্তি পরীক্ষা সহ ইতিমধ্য অনেক দাবি আদায় সম্ভব হয়েছে। আজ এই সেক্টরটি চরম অবহেলিত,করোনা কালীন সময়ে অনেক শিক্ষক ক্ষুধার্ত ও অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে।সরকার যেন এই বিষয়টি আমলে নিয়ে কার্যকর ব্যবস্থা নেন তার জন্য তিনি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আবেদন জানিয়েছে।এতে আরো উপস্থিত ছিলেন,লায়ন মিলন বড়ুয়া,মোঃ নাজিম উদ্দিন চৌধুরী,মোঃ আমিনুল হক রিপন,এমএ মতিন,মোঃ আতিকুল ইসলাম,মোঃ মোকতার হোসেন,মোঃ নুরুল আবছার,মোঃ আবদুর রহমান রাশেদ,জাহানারা বেগম পায়রা,সুপলাল বড়ুয়া,যুবরাজ মল্লিক,শিউলি বড়ুয়া সহ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট