1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
এমএসকে ফাউন্ডেশন’র বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন “মোজাদ্দেদীয়া তরীকা” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে বন্যার্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পটিয়া পৌর মেয়রের সাথে চট্টগ্রাম – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের মতবিনিময় সভা এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদগঞ্জ উপজেলায় বৃক্ষরোপণ হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা

বোতলবন্দী জিনসহ আটক ভন্ড ইব্রাহিম!

  • সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ১৭২ পঠিত

বোতলবন্দী জিনসহ আটক ভন্ড,কখনো মানবাধিকার কর্মী। কখনো সাংবাদিক আবার কখনো বা তান্ত্রিক। এভাবে বিভিন্ন পরিচয়ে প্রতারণার মাধ্যমে মানুষ থেকে হাতিয়ে নেয় সর্বস্ব। সবশেষ মানসিক বিকারগ্রস্ত এক কিশোরকে চিকিৎসা দিয়ে সুস্থ করার আশ্বাস দেয় এবং পরিবারকে গুপ্তধনের লোভ দেখিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

পরে ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই কবিরাজের বাসায় অভিযান চালায় র‌্যাব। সেসময় র‌্যাবের হাত থেকে বাঁচতে উল্টো ঘরে থাকা দুটি বোতলে ‘বন্দি জিনের’ ভয় দেখান কবিরাজ। তবে এতকিছুর পরও শেষ রক্ষা হয়নি তার, ধরা পড়তে হয়েছে বোতলবন্দি দুই জিন’সহ কবিরাজ ইব্রাহিমকে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে নগরের হালিশহর থানাধীন বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইব্রাহিম হালিশহরের মধ্যম রায়পুরের বাসিন্দা মৃত মৌলভী এরচশাদ হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, দীর্ঘ ২ বছর ধরে ভিকটিমের ছোট ভাই মো. ফারহাদুল ইসলাম (১৯) মানসিক বিকারগ্রস্ত থাকায় ভিকটিম ও তার পরিবার প্রতিবেশির কাছ থেকে জানতে পেরে কবিরাজ ইব্রাহিমের সঙ্গে দেখা করেন। কবিরাজ ইব্রাহিম তাকে কিছু তাবিজ ও পানি পড়া দিয়ে বলে যে, ভিকটিমের ভাগ্যে বহু মূল্যবান গুপ্তধন রয়েছে। কবিরাজ ইব্রাহিম তা উদ্ধার করে দিতে পারবেন তবে গুপ্তধন উদ্ধারের জন্য কিছু সরঞ্জামাদী ক্রয় করতে টাকা খরচ করতে হবে। ভিকটিম ও তার পরিবার সরল মনে কবিরাজ ইব্রাহিম এর কথা বিশ্বাস করে নগদ ২ লাখ টাকা প্রদান করে। এর কিছুদিন পর গুপ্তধন উদ্ধারে ভিকটিমের পরিবার থেকে আরও দেড় লাখ টাকা হাতিয়ে নেয়।

এরপর কবিরাজ ভিকটিমের বাড়ির পাশে একটি খোলা মাঠ হতে মাঠি খনন করে ১টি ছোট তালা, ১টি ছোট পুতুলের ন্যায় মূর্তি এবং ৩টি পিতলের ঘটি বের করে এবং আরও গুপ্তধনের আশ্বাস দিয়ে আবারও দেড় লাখ টাকাসহ মোট ৫ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে গুপ্তধন না পেয়ে মঙ্গলবার (১৯ এপ্রিল) ভিকটিম ও তার পরিবার কবিরাজের বাসায় গিয়ে প্রতারণামূলকভাবে হাতিয়ে নেওয়া টাকা ফেরত চাইলে ইব্রাহিম তাদের বেঁধে রাখার জন্য লোকজন ডাকে এবং তাদের আধ্যাত্বিক ক্ষমতা দিয়ে ধ্বংস করবে বলে হুমকি প্রদান করে। তখন ভিকটিমের পরিবার রাস্তার পাশে র‌্যাবের টহলরত গাড়ি দেখে তাদের বিষয়টি জানালে র‌্যাব-৭ হালিশহরের বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ইব্রাহিম ও তার দুই ‘বোতলবন্দি জিন’কে আটক করে। এসময় তার কাছ থেকে প্রতারণামূলক বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী-পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে সে একজন ‘ভুয়া কবিরাজ’। সে প্রতারণার মাধ্যমে মানুষকে বিভিন্নভাবে তাবিজ-পানি পড়াসহ বিভিন্ন কৌশলে টাকা ছিনিয়ে নেয়। এছাড়া ইব্রাহিম অসহায় নারীদেরকে ‘আধ্যাত্বিক ক্ষমতার ভয়’ দেখিয়ে তাদের ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করতো। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট