1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
মাদ্রাসায় ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ইলেকট্রনিক্স ফ্যান, মৌসুমী ফল ও খাদ্য সামগ্রী বিতরণ কারবালার যুদ্ধ  -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি হলেন জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন শ্রেষ্ঠ শহীদ ইমাম হুসাইন(রা:) –  মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) রোটারি ক্লাব অব আন্দরকিল্লা র ২০২৪-২৫ রোটাবর্ষের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত। লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পটিয়ায় এপেক্স ক্লাবের বৃক্ষ রোপণ ইউএনও একটি গাছ লাগিয়ে মানুষের জীবন বাঁচানো যায়। সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত “বীরশ্রেষ্ঠ আলী আকবর” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

ভূমিদস্যু কর্তৃক হিন্দু পরিবারকে পৈতৃক সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা

  • সময় বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৩৮৩ পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

সম্প্রতি কক্সবাজার কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নে সন্ত্রাসি ভূমিদস্যু কর্তৃক এক অসহায় হিন্দু পরিবারকে বাড়িভিটা থেকে উচ্ছেদে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। উক্ত ঘটনায় হিন্দু পরিবারটির তিন নারীসহ ছয়জন মারাত্মক রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গত ৫ জুলাই সকাল দশটায় শিবু দাশের বাড়ি সংলগ্ন পৈতৃক সম্পত্তিতে পরিবারের সদস্যরা চাষাবাদের জন্যে গেলে স্থানীয় ভূমিদস্যু আব্দুস সালাম তার সঙ্গীয় সন্ত্রাসি দলবলসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে হিন্দু পরিবারটির সদস্যদের এলোপাথাড়ি মারপিট এবং কোপাতে থাকে। এতে অঞ্জলী দাশ, কাজলী দাশ, সুমি দাশ সহ শিবু দাশ, চাদ কুমার দাশ এবং সুমন দাশ মারাত্মক রক্তাক্ত জখমপ্রাপ্ত হন। ঘটনায় শিবু দাশ বাদী হয়ে কুতুবদিয়া থানার মামলা নং- ৬(৭)২০২৩ ধারা- ১৪৩/১৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৫০৬ দন্ডবিধিতে মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শী এবং এলাকাবাসী সূত্রে জানা যায়, উক্ত আব্দুস সালাম স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকের পাশাপাশি ভূমিদস্যু হিসাবে পরিচিত। তার নিয়ন্ত্রিত সন্ত্রাসি বাহিনি দিয়ে নিরীহ জনগনের ভূমি জবরদখল করলেও সন্ত্রাসি বাহিনির ভয়ে এলাকাবাসি তার বিরুদ্ধে মুখ খুলতে ভয় পায়। শিবু দাশের পিতা ক্যাশ কুমার প্রকাশ চাদ কুমার দাশের নামীয় বিএস ১৪৮৪ খতিয়ানের এগার শতক ভূমি স্ত্রী অঞ্জলী দাশকে দানপত্র মূলে হস্তান্তর করলে ভোগদখলে থাকাবস্থায় উক্ত ভূমিদস্যু আব্দুস সালাম জনৈক যুগেন্দ্র চন্দ্র ধুপীর নিকট থেকে এওয়াজমূলে প্রাপ্ত হয়েছেন বলে দাবী করে ভূক্তভোগী পরিবারটির সম্পত্তি দীর্ঘদিন থেকে জোরপূর্ব্বক জবরদখলের চেষ্টা করে আসছিলেন। এ বিষয়ে ৫নং বড়ঘোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভূমিদস্যু আব্দুস সালামের দাবীর স্বপক্ষে কোন দলিল পত্রাদি দেখাতে না পারায় এবং তর্কিত ভূমিতে যুগেন্দ্র চন্দ্র ধুপীর কোন প্রকার স্বত্ব স্বার্থ না থাকায় আব্দুস সালামকে অঞ্জলী দাশের সম্পত্তিতে গন্ডগোল না করার নির্দেশ দিয়ে চুড়ান্ত আদেশ দেন। অভিযুক্ত পক্ষ সামাজিক বিচার আচার এবং আইনের শাসনের তোয়াক্কা না করে গায়ের জোরে অসহায় হিন্দু পরিবারটিকে ভিটাছাড়া করার পায়তারা করছে। মামলা হলেও আসামীরা গ্রেপ্তার এড়িয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং পরিবারটিকে মামলা প্রত্যাহারের জন্যে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে বলে ভূক্তভোগি পরিবারের অভিযোগ, স্থানীয় বাসিন্দা মাঞ্জুরা বেগম জানান-উক্ত আব্দুস সালাম তার সাত গন্ডা ভূমি জোরপূর্ব্বক দখলে নিয়ে পাকাবাড়ি নির্মান করেছেন। ভালো করে খোঁজ করলে আব্দুস সালামের দস্যুতার শিকার অনেক ভূক্তভোগি পরিবারের সন্ধান পাওয়া যাবে বলে তিনি জানান।

এ বিষয়ে আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি নিজেকে নির্দোষ এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবী করে যুগেন্দ্র চন্দ্র ধুপীর ওয়ারীশদের নিকট থেকে অতি সম্প্রতি নেয়া একখানা এওয়াজনামা দলিলের ফটোকপি প্রদর্শণ করেন।

এলাকাবাসি উক্ত আব্দুস সালাম এবং তার সন্ত্রাসি দলের ভূমিদস্যুতা, জবরদখল এবং সন্ত্রাসি কর্মকান্ড থেকে অসহায় হিন্দু পরিবারটিকে রক্ষা করতে স্থানীয় প্রশাসন, মাননীয় ভূমিমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট