1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার সুপারম‍্যাক্স হেলথ কেয়ার হাসপাতালের সাথে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের কর্পোরেট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

সিআরবি আমাদের মননের সুপ্তধারা : প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি  

  • সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৩৭১ পঠিত
চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রাণকেন্দ্র সিআরবিতে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে আজ ২২ তারিখ  বৃহস্পতিবার  বিকেলে পটিয়া উপজেলা পরিষদ এর সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি।মানববন্ধনে ও প্রতিবাদ সমাবেশে  প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক মো. আবদুল্লাহ ফারুক রবি বলেন, সিআরবি আমাদের মনের প্রশান্তি। আমাদের মননের সুপ্তধারা। চট্টগ্রামের প্রাণ-প্রকৃতির সঙ্গে মানুষের সংযোগ স্থাপন করেছে সিআরবি। চট্টগ্রামের সংস্কৃতির চর্চার অন্যতম এই স্থানে পয়লা বৈশাখসহ দেশের গুরুত্বপূর্ণ কর্মসূচি পালিত হয়ে আসছে। এ ছাড়া চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে কিশোর-কিশোরী ও যুবকদের প্রশান্তির   জায়গা এই সিআরবি। এই স্থানে কোনো স্থাপনা তৈরি হলে সবকিছুই থমকে যাবে।
সমাবেশে বক্তারা আরো বলেন, চট্টগ্রাম শহরে এখনো প্রচুর পরিমাণে খাস জমি রয়েছে। সেসব জায়গায় সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে সরকারি হাসপাতাল করতে পারে। সে ক্ষেত্রে সিআরবির মতো জায়গাগুলোকে ধ্বংস করে এই উন্নয়নের নামের প্রহসনগুলো করতে হবে না। কারণ এই প্রকল্পের ফলে চট্টগ্রামের প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক পরিবেশসহ চট্টগ্রামের ঐতিহ্য  হুমকির মুখে পড়বে।
মানববন্ধন ও প্রতিবাদ  সমাবেশে প্রাণপ্রকৃতিকে হুমকির মুখে ফেলে বাণিজ্যিক উন্নয়নের নামে হাসপাতাল তৈরির এই প্রহসনের তীব্র নিন্দা জানানো হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন  প্রত্যয়ের সমন্বয়ক এমরান হোসেন রাসেল,  সিনিয়র সদস্য শহিদুল ইসলাম,  শিমুল মল্লিক,  সুকান্ত দাশ, রাজ দে, শিবু মল্লিক,  উর্মি দত্ত, তিনা পালিত একা, জয় শীল, অপু দাশ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট