1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

সিআরবি আমাদের মননের সুপ্তধারা : প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি  

  • সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৩৪৭ পঠিত
চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রাণকেন্দ্র সিআরবিতে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে আজ ২২ তারিখ  বৃহস্পতিবার  বিকেলে পটিয়া উপজেলা পরিষদ এর সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি।মানববন্ধনে ও প্রতিবাদ সমাবেশে  প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক মো. আবদুল্লাহ ফারুক রবি বলেন, সিআরবি আমাদের মনের প্রশান্তি। আমাদের মননের সুপ্তধারা। চট্টগ্রামের প্রাণ-প্রকৃতির সঙ্গে মানুষের সংযোগ স্থাপন করেছে সিআরবি। চট্টগ্রামের সংস্কৃতির চর্চার অন্যতম এই স্থানে পয়লা বৈশাখসহ দেশের গুরুত্বপূর্ণ কর্মসূচি পালিত হয়ে আসছে। এ ছাড়া চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে কিশোর-কিশোরী ও যুবকদের প্রশান্তির   জায়গা এই সিআরবি। এই স্থানে কোনো স্থাপনা তৈরি হলে সবকিছুই থমকে যাবে।
সমাবেশে বক্তারা আরো বলেন, চট্টগ্রাম শহরে এখনো প্রচুর পরিমাণে খাস জমি রয়েছে। সেসব জায়গায় সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে সরকারি হাসপাতাল করতে পারে। সে ক্ষেত্রে সিআরবির মতো জায়গাগুলোকে ধ্বংস করে এই উন্নয়নের নামের প্রহসনগুলো করতে হবে না। কারণ এই প্রকল্পের ফলে চট্টগ্রামের প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক পরিবেশসহ চট্টগ্রামের ঐতিহ্য  হুমকির মুখে পড়বে।
মানববন্ধন ও প্রতিবাদ  সমাবেশে প্রাণপ্রকৃতিকে হুমকির মুখে ফেলে বাণিজ্যিক উন্নয়নের নামে হাসপাতাল তৈরির এই প্রহসনের তীব্র নিন্দা জানানো হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন  প্রত্যয়ের সমন্বয়ক এমরান হোসেন রাসেল,  সিনিয়র সদস্য শহিদুল ইসলাম,  শিমুল মল্লিক,  সুকান্ত দাশ, রাজ দে, শিবু মল্লিক,  উর্মি দত্ত, তিনা পালিত একা, জয় শীল, অপু দাশ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট