1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সৈয়দা রা‌জিয়া মোস্তফা’র পৈত্রিক বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিমের সাথে স্বাশিপ নেতৃবৃন্দের সাক্ষাৎ বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী প্রসঙ্গ আসন্ন উপজেলা নির্বাচন: পক্ষচ্যুত হওয়া স্বাভাবিক, তবে লক্ষ্যচ্যুৎ না হওয়ার আহবান সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়ন ২নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন‌ অনুষ্ঠিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমীপে আকুল আবেদন। বিশ্ববন্ধন সাময়িকীর উদ্যোগে শিক্ষাসফর ও কবিতাপাঠ অনুষ্ঠান সম্পন্ন ৩৯৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গেল প্রথম হজ ফ্লাইট “চির নিদ্রায় মা যাহার” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) নগরীর ১৯নং ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া ইসমাইল ফয়েজ রোড পশ্চিমপাড়ার খালে ময়লা আবর্জনার স্তূপ জমে সয়লাব, দেখার কেউ নেই!

ফুটপাত দখলমুক্ত রাখতে নতুন ব্রিজ চত্বরে বাকলিয়া থানার অভিযান।

  • সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭১ পঠিত

মোহাম্মদ মনিরুল ইসলাম রিয়াদ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

পথচারীদের নির্বিঘ্ন চলাচলে ফুটপাত দখলমুক্ত রাখতে অভিযান শুরু করেছে বাকলিয়া থানা পুলিশ।
আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে বাকলিয়া থানা পুলিশ নতুন ব্রিজ চত্বরে বিভিন্ন সড়কে অবৈধ দখলদার মুক্ত করতে অভিযান পরিচালনা করে।নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ হকার,দোকান এবং অবৈধ পার্কিংয়ের কারণে যানজট লেগেই থাকে।নগরবাসীকে এসব ভোগান্তি থেকে মুক্ত করতে গত ৮ ফেব্রুয়ার নগরের বিভিন্ন এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

উপর মহল এর নির্দেশে বাকলিয়া থানার ওসি আফতাব হোসেন এর নেতৃত্বে চাক্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল রানা সহ এএসআই সাইফুল ইসলাম,এএসআই জিয়াউর রহমান-১,এএসআই জিয়াউর রহমান-২,এএসআই দেবজিত বিশ্বাস সহ বাকলিয়া থানা পুলিশ সসদ্যদের নিয়ে অভিযান পরিচালনা করে ফুটপাতে গড়ে তোলা বিপুলসংখ্যক স্থাপনা তুলে দেওয়া হয়,এবং ফুটপাতে হকারদের বাঁশ, চৌকি, খাট, টেবিল সরিয়ে নেওয়া হয়। যেখানে ফুটপাত আছে অথবা রাস্তার পাশে জায়গা আছে সেখানেই হকাররা তাদের পসরা নিয়ে বসে থাকে।এর ফলে পথচারীদের চলাচলের অসুবিধা হয়।ফুটপাত হচ্ছে পথচারীদের চলাফেরার জন্য।এ কথাও অস্বীকার করার উপায় নেই।নতুন ব্রিজ চত্বরে ফুটপাতের পুরোটা ভাসমান ব্যবসায়ীদের দখলে ছিল। ফুটপাত ছাপিয়ে সড়কের অনেকটা জুড়েও পণ্যের পসরা সাজিয়ে বসে ছিলেন তারা। ফলে ফুটপাতে হাঁটার সুযোগ পাচ্ছেন না পথচারীরা।এ কারণে দুর্ভোগ ছিলো পথচারী নিত্যসঙ্গী।

ফুটপাথ ও রাস্তা দখলমুক্ত করায় বাকলিয়া থানা পুলিশ সসদ্যদের ধন্যবাদ জানান যাত্রী ও পথচারীরা।চাক্তাই পুলিশ ফাঁড়ির উচ্ছেদ অভিযান এই উদ্যোগে বদলে গেছে নতুন ব্রিজ এই দৃশ্য।বিশেষ করে নগরের প্রধানতম সড়ক নতুন ব্রিজ থেকে নিউমার্কেট যাওয়ার রাস্তা ও বদ্দারহাট যাওয়ায় রাস্তাই নেই হকারদের উৎপাত।ফুটপাত ফাঁকা, নেই পণ্যের বেচাকেনা।ফলে পথচারীরা হাঁটাচলা করতে পারছেন নির্বিঘ্নে।যানজটও অনেকটা কমে যাবে বলে আশা করছেন পথচারীরা।এই ব্যাপারে ব্যবসায়ী,পুলিশ প্রশাসন,স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ সহ সকলের সহযোগিতা থাকলে আমরা পথচারীদের আর দুর্ভোগে পড়তে হবেনা।

চাক্তাই পুলিশ ফাঁড়ি ইনচার্জ সোহেল রানা জানান,
সড়ক ও ফুটপাত দখল করে দোকানপাট বসানোয় নিত্যদিনের দুর্ভোগে পরিণত হয়েছিল যানজট।
তাই এ যানজট নিরশনে বাকলিয়া থানা পুলিশ এর পক্ষ থেকে নতুন ব্রিজ এলাকায় ফুটপাত হকার উচ্ছেদে অভিযান চালানো হয়।

সকাল ১১টা থেকে বাকলিয়া থানাধীন চাক্তাই ভেড়া মার্কেট এর সামনে,সিজলের সামনে,মান্নান টাওয়ারের সামনে,বদ্দারহাট যাওয়ায় রাস্তাই,রাস্তার উভয় পাশে অভিযান চালিয়ে ফুটপাতে গড়ে তোলা বিপুলসংখ্যক স্থাপনা তুলে দেওয়া হয়,এবং ফুটপাতে হকারদের বাঁশ, চৌকি, খাট, টেবিল সরিয়ে নেওয়া হয়। নতুন ব্রিজ এলাকায় সুন্দর পরিবেশ ও হকারমুক্ত গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি,করে যাবো।

ফুটপাত দখলে কোন শক্তির কাছে মাথানত করা হবে না ও বলে জানান তিনি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট