1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সৈয়দা রা‌জিয়া মোস্তফা’র পৈত্রিক বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিমের সাথে স্বাশিপ নেতৃবৃন্দের সাক্ষাৎ বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী প্রসঙ্গ আসন্ন উপজেলা নির্বাচন: পক্ষচ্যুত হওয়া স্বাভাবিক, তবে লক্ষ্যচ্যুৎ না হওয়ার আহবান সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়ন ২নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন‌ অনুষ্ঠিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমীপে আকুল আবেদন। বিশ্ববন্ধন সাময়িকীর উদ্যোগে শিক্ষাসফর ও কবিতাপাঠ অনুষ্ঠান সম্পন্ন ৩৯৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গেল প্রথম হজ ফ্লাইট “চির নিদ্রায় মা যাহার” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) নগরীর ১৯নং ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া ইসমাইল ফয়েজ রোড পশ্চিমপাড়ার খালে ময়লা আবর্জনার স্তূপ জমে সয়লাব, দেখার কেউ নেই!

বর্ণাঢ্য আয়োজনে চকরিয়া সমিতি চট্টগ্রাম’র পারিবারিক সম্মিলন অনুষ্ঠিত

  • সময় বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৮ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামে বসবাসকারী বৃহত্তর চকরিয়া-পেকুয়ার বাসিন্দাদের সংগঠন চকরিয়া সমিতি, চট্টগ্রাম এর পারিবারিক সম্মিলন বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয়েছে। গত ২ ফেব্রুয়ারি, শুক্রবার দিনব্যাপী এ আয়োজনে সেদিন সকালে সমিতির আজীবন সদস্যরা তাদের পরিবার-পরিজনসহ চট্টগ্রাম থেকে ৭টি বাসযোগে কাপ্তাইয়ের লেকশোর পিকনিক স্পটে যান। সেখানে সমিতির সভাপতি অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ, সাধারণ সম্পাদক হামিদ হোছাইন এবং সম্মিলন কমিটির আহ্বায়ক আলহাজ্ব জাহাঙ্গীর কবির চৌধুরী, সদস্য সচিব আবদুল মান্নান খোকনসহ নির্বাহী পরিষদ নেতৃবৃন্দ সবাইকে স্বাগত জানান। প্রথমেই লেকশোর পিকনিক স্পট, পাহাড়ঘেরা সবুজ প্রকৃতি এবং কাপ্তাই লেকের মনোরম সৌন্দর্য্য সবাই উপভোগ করেন। অনেকে পরিবারের সদস্যদের নিয়ে বেরিয়ে পড়েন কাপ্তাই লেকে নৌভ্রমণে। দুপুরে সবাই কাপ্তাই লেকের পাড়ে বসে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানী খাবার খান। পরে শুরু হয় প্রীতিক্রীড়া প্রতিযোগিতা। গানের তালে তালে নারীদের পিলোপাস এবং শিশু-কিশোরদের জন্য মার্বেল কুড়ানোসহ নানা ধরনের খেলায় আনন্দ আয়োজন বেশ জমে উঠে। এর পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন সমিতির আজীবন সদস্য ইকবাল হায়দার, নাসির উদ্দিন হায়দার, মো. সাইফুল ইসলাম ও চট্টগ্রাম বেতারের শিল্পী জিয়াউদ্দিন বাদশা পারিবারিক সম্মিলনের অন্যতম আকর্ষণ ছিল র‌্যাফল ড্র।

পারিবারিক সম্মিলনে সমিতির সদস্যদের মধ্যে অনেক গুণী ব্যক্তিত্ব, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চপদে কর্মরত কর্মকর্তা, কলেজের অধ্যক্ষ, শিক্ষক, আইনজীবী, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ অংশ নিয়েছেন। তাদের পারস্পরিক আলাপ-আলোচনা, সৌহার্দ্য সম্প্রীতিতে সম্মিলনে এক অন্যরকম পরিবেশ তৈরি হয়। গুণী ব্যক্তিত্বরা, সকলেই নিজের ব্যক্তিগত অবস্থান ভুলে চকরিয়ার বাসিন্দা হিসেবে সবার সাথে সম্প্রীতি রক্ষার প্রত্যয় ব্যক্ত করেন।

পারিবারিক সম্মিলনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ। কার্যনির্বাহী সদস্য লায়ন মো. ওসমান সরওয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমিতির প্রধান উপদেষ্টা আনোয়ার হোসেন কক্ট্রাক্টর, সাধারণ সম্পাদক হামিদ হোছাইন, অধ্যক্ষ এ কে এম গিয়াস উদ্দিন, অধ্যক্ষ আবু নঈম আজাদ, এটিএম মেজবাহউদ্দিন চৌধুরী, অধ্যক্ষ চৌধুরী আবদুল হালিম, মাস্টার আবদুল লতিফ, সমিতির সহ-সভাপতি এম. হামিদ হোছাইন ও মোহাম্মদ নিজাম উদ্দিন, যুগ্ম সম্পাদক এম. মোবারক আলী, পরিকল্পনা সম্পাদক এম ডি সালাহ উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক মোহাম্মদ মিনারুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক রোটারিয়ান অধ্যক্ষ ডা. মো. আনোয়ার হোছাইন মানিক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ ওসমান গণি, শিক্ষা-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাহাব উদ্দীন মাহমুদ, দপ্তর ও পাঠাগার সম্পাদক অলীদ উল আজিম, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ রিদুয়ান, আবুল হাসেম, আবু মোশাররফ রাসেল ও মুহাম্মদ আবু সুফিয়ান।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ এমন আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, চকরিয়া সমিতির ইতিহাসে এমন পারিবারিক সম্মিলন এই প্রথম আয়োজন করা হয়েছে। প্রথম বলে আয়োজনে হয়তো কিছু ভুলত্রুটি থাকতেও পারে, তা সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আগামীতেও চকরিয়াবাসীকে নিয়ে এ ধরনের আরও অনেক আয়োজন করা হবে। সেসব আয়োজনেও সবাইকে পাশে থাকার জন্য আহ্বান জানান।

সব শেষে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। আনন্দমুখর পরিবেশে র‌্যাফল ড্র’তে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সমিতির উপদেষ্টাবৃন্দ এবং কার্যনির্বাহী সদস্যবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট