1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে

রাউজান পূর্বগুজরায় ভদন্ত আনন্দ মিত্র মহাথের সংবর্ধিত

  • সময় রবিবার, ২ মে, ২০২১
  • ২৫৯ পঠিত

রতন বড়ুয়াঃ
চট্টগ্রামের রাউজান উপজেলার বৃহত্তর বৌদ্ধ পল্লী পূর্বগুজরায় বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সহ- উপসংঘনায়ক, মানবতাবাদী বৌদ্ধ ভিক্ষু পূর্বগুজরা মৈত্রী বিহারের অধ্যক্ষ ভদন্ত আনন্দ মিত্র মহাথের বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার ২২তম সংঘনায়ক ৬ষ্ট সংগীতিকারক চন্দ্রজ্যোতি মহাথের স্বর্নপদকে ভুষিত হওয়ায় ১ মে ২১ শনিবার স্থানীয় মৈত্রী বিহারে এক সংবর্ধনার আয়োজন করা হয় ।
বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু সন্মীলনী ,পূর্ব গুজরা সার্বজনীন মৈত্রী বিহার পরিচালনা কমিটি, বাংলাদেশ বৌদ্ধ পল্লী রকেট সংঘ, অমৃতানন্দ স্মৃতি সংসদ ও মৈত্রী বিহারের দায়ক দায়িকার যৌথ আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠান সম্পন হয় ।
ইন্জিনিয়ার সুমন বড়ুয়ার সঞ্চালনায় এই সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভদন্ত দেবানন্দ মহাথের । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার যুগ্ম মহাসচিব অধ্যাপক সুমেধানন্দ মহাথের । উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অগ্রসার মেমোরিয়েল সোসাইটি অব বাংলাদেশের মহাসচিব মানবতাবাদী বৌদ্ধ ভিক্ষু ভদন্ত সুমিত্তানন্দ থের ।
ধর্মদেশনা করেন খ্যাতিপাড়া মানিক বিহারের অধ্যক্ষ ভদন্ত সুমন বংশ মহাথের , ছাদাংগরখীল পুর্বারাম বিহারের অধ্যক্ষ ভদন্ত দেবাবংশ থের , ভদন্ত অনিরুদ্ধ থের, ভদন্ত সুমন নন্দ ভিক্ষু ।
বক্তব্য রাখেন মৈত্রী বিহারে প্রাক্তন সভাপতি বাবু রবীন্দ্র লাল বড়ুয়া বাংলাদেশ বৌদ্ধ পল্লী রকেট সংঘের সাধারণ সম্পাদক বাবু বীর উত্তম বড়ুয়া, বিহার কমিটির অর্থসম্পাদক বাবু নোবেল বড়ুয়া, মৈত্রী বিহারের উপদেষ্টা বাবু ডাঃ অনীল কান্তি বড়ুয়া, মৈত্রী বিহারের সভাপতি বাবু স্বপন চন্দ্র বড়ুয়া হোয়ারাপাড়া সমাজ উন্নয়নের সভাপতি
বাবু স্বপন কান্তি বড়ুয়া, মৈত্রী বিহারের সাধারণ সম্পাদক প্রকাশ কান্তি বড়ুয়া ,কাঠাল ভাংঙ্গা সার্বজনীন বৌদ্ধ বিহারে প্রাক্তন সভাপতি বাবু অনীল কান্তি বড়ুয়া প্রমুখ।
মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে এই সংবর্ধনার শুভ সুচনা করার পর একে একে বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যাক্তিবর্গের পক্ষ হতে ফুল, সম্মাননা স্মারক , বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন । এসময় বাদ্যবাজনার আওয়াজে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয় ।
উল্লেখ্য বাংলাদেশ বৌদ্ধ পল্লী রকেট সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি পূর্ব গুজরা সার্বজনীন মৈত্রী বিহারের প্রতিষ্ঠাতা সভাপতি এই বিহারের ভুমি দাতা ও সমাজ সেবা কতৃক সনদ প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত অনাথ বন্ধুর পরিবার কতৃক উত্তরীয় ও সন্মাননা স্মারক প্রদান করা হয় । এর আগে সকালে র‌্যালি সহকারে পূর্বগুজরা থেকে বাদ্য বাজনা সহকারে খৈয়াখালী রত্নাংকুর বিহারে গমন করেন ।
সেখানে এক অনুষ্ঠানের মাধ্যমে ভদন্ত আনন্দমিত্র মহাথেরকে চন্দ্রজ্যোতি স্বর্নপদক সম্মাননায় ভুষিত করা হয় ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট