1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ।

লোহাগাড়ায় ওরসে আল্লামা তৈয়্যব শাহ রহঃ ও আল্লামা গাজী আব্দুস সবুর রহ: এর ফাতেহা সম্পন্ন

  • সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ২৪৮ পঠিত

নিউজ ডেস্কঃ

গাউসিয়া কমিটি লোহাগাড়া উপজেলা শাখা ও আল্লামা গাজী মুহাম্মদ অাব্দুস সবুর সিদ্দীকী রাহঃ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রত্যেক বছরের ন্যায় এবছরও গাউসিয়া কমিটি বাংলাদেশের প্রতিষ্টাতা, জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামা’র প্রবর্তক, গাউসে জমান, রাহনুমায়ে শরিয়ত ও তরিকত, আওলাদে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহঃ)’র সালানা ওরস মোবারক ও জামেয়ার সাবেক মুদাররিস, মুজাহিদে অাহলে সুন্নাত, বিশিষ্ট অালেমেদ্বীন হযরতুল অাল্লামা গাজী মুহাম্মদ অাব্দুস সবুর সিদ্দীকী রাহঃ এর ওফাত বার্ষিকী উপলক্ষে খতমে কুরঅান মজীদ, খতমে গেয়ারভী শরীফ, খতমে গাউসিয়া শরীফ, মিলাদ-কিয়াম, অালোচনা, জিকির-আযকার, দোয়া-মুনাজাত ও অাজিমুশশান মিলাদ মাহফিল” গত ১১জিলহজ্ব, ২২ জুলাই বৃহস্পতিবার, চট্টগ্রাম লোহাগাড়ার পদুয়াস্থ ছগিরাপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে গাউসিয়া কমিটি লোহাগাড়া উপজেলার সম্মানিত সাধারণ সম্পাদক হযরতুল্লামা মুহাম্মদ জসিমুদ্দীন অালকাদেরীর সসভাপতিত্বে অনুষ্টিত হয়েছে ।

এতে প্রধান মেহেমান ছিলেন এশিয়াখ্যাত চট্টগ্রাম জামেয়া অাহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার মান্যবর অধ্যক্ষ, মুফতিয়ে আহলে সুন্নাত,ওস্তাজুল ওলামা, ওসিয়ে মিল্লাত
হযরতুল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান অালকাদেরী (মু.জি.আ)।

প্রধান মেহেমান জামেয়ার অধ্যক্ষ মহোদয় বলেন- হুজুর কেবলা অাল্লামা তৈয়্যব শাহ রাহমাতুল্লাহি অালাইহির কালজয়ী অসামান্য অবদানের কথা উল্লেখ করে বলেন- ইসলামী শিক্ষা ও মূল্যবোধ বিস্তার-প্রসার, শরিয়ত-তরিকত প্রসারে হুজুর কেবলার অবদান অাজীবন চিরস্মরণীয় হয়ে থাকবে। বিশেষ করে ১২ই রবিউল আউয়াল জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এদেশে প্রবর্তন করে কোটি মুমিনের হৃদয়ে কিয়ামত পর্যন্ত তিনি বেঁচে থাকবেন।

তিনি আরো বলেন- অাল্লামা গাজী মুহাম্মদ অাব্দুস সবুর সিদ্দীকী রাহঃ হুজুর কেবলা তৈয়্যব শাহ রাহ: এর মুরিদ , দরবারে সিরিকোট শরীফের ও সুন্নিয়তের একনিষ্ট খাদেম ছিলেন। সুন্নিয়ত প্রচার-প্রসারে তিনি অকুতোভয় ছিলেন, বহুবার মুনাফিক-বাতিল-ফিরকার হামলার শিকার হওয়ার পরও সুন্নিয়ত প্রচার-প্রসারে তিনি কখনো পিছপা হননি বলেই বড়বড় ওলামায়ে কেরাম তাঁকে গাজী হিসেবে ভূষিত করেন।
আকিদায়ে আহলে সুন্নাত ওয়াল জামাআতের ব্যাপারে তিনি ছিলেন আপোষহীন সিংহপুরুষ।
সুন্নিয়তের অাদর্শ প্রচারে তাঁর অক্লান্ত প্রচেষ্টার ফলে আজও সাতকানিয়া-লোহাগাড়ার জমিনে সুন্নিয়ত ও গাউসিয়া কমিটি বাংলাদেশের কর্মকান্ড চলমান রয়েছে। তিনি মাহফিলের অায়োজককে দোয়া ও মোবারকবাদ জানান।

এতে আরো উপস্থিত ছিলেন- গাউসিয়া কমিটি লোহাগাড়া উপজেলার উপদেষ্টা মাওলানা মুফতি আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা মনির অাহমদ সিকদার, মাওলানা আবু তাহের, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামাল উদ্দীন, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফারুক, অর্থ-সম্পাদক মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন, মাওলানা তাওহীদুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক মাওলানা এনামুল হক, মাওলানা এহেসান উদ্দীন,প্রচার সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক অছিয়র রহমান, হাফেজ মিযানুর রহমান, হযরত ইমাম হাসান-হোসাইন একতা সংঘের পরিচালক মুহাম্মদ জহিরুদ্দীন বাবর,সিনিয়র সহ-সভাপতি মাওলানা তাওহীদুল ইসলাম, সেক্রেটারি শাজরিল আওয়াল শিফাইন, আব্দুল্লাহ জাওয়াদ, আফনান,আবু হুরায়রা শাইয়ুন, রিদুয়ান, রাকিব, মানিক প্রমুখ।

পরে সালাত ও সালাম, মিলাদ-কিয়াম, প্রধান অতিথির দোয়া-মুনাজাত এবং বাদ জোহর তাবারুক বিতরণের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট