1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী

উপসংঘরাজ সত্যপ্রিয় মহাস্থবিরের মহাপ্রয়াণে চট্টগ্রাম বিএনপির শোক।

  • সময় মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৭ পঠিত

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগরঃ

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপ সংঘরাজ, বর্ষীয়ান সংঘমনীষা, দেবপাহাড় পূর্ণাচার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ভদন্ত সত্যপ্রিয় মহাস্থবির সোমবার (৩১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মহাপ্রয়াণ লাভ করেছেন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

তার মৃতদেহে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক উপজাতি বিষয়ক সম্পাদক অধ্যাপক ঝন্টু কুমার বড়ুয়া, সাবেক ট্রাস্টি বাবু সনত তালুকদার, জাতীয়তাবাদী হিন্দু ফোরামের সভাপতি রাজিব ধর তমাল, ছাত্রনেতা জেরিন বড়ুয়া, লিংকন বড়ুয়া, আকাশ বড়ুয়া, যুবনেতা আব্দুল জলিল, মো. খলিল।

এদিকে অধ্যক্ষ সত্যপ্রিয় মহাস্থবিরের মহাপ্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, অধ্যক্ষ সত্যপ্রিয় মহাস্থবির ছিলেন একজন মানবতাবাদী ও অসাম্প্রদায়িক চেতনার বৌদ্ধ ভিক্ষু। যিনি জাতি, ধর্ম, বর্ণ, সম্প্রদায় নির্বিশেষে সবার কল্যাণ কামনা করেছেন। এই দেশে বৌদ্ধধর্ম রক্ষা, বিকাশ এবং বিশ্বে বৌদ্ধধর্মকে প্রচার প্রসার করার মানসে তার অবদান ছিল অতুলনীয়। তিনি শুধুমাত্র স্বধর্ম রক্ষার জন্য নিবেদিত ছিলেন না, তিনি এ দেশে জাতীয় সংকটে সম্প্রীতি রক্ষায়ও অনন্য ভূমিকা রেখেছিলেন। তিনি দেশপ্রেমে উদ্ধুদ্ধ ও জাতীয়তাবাদী শক্তির স্বপক্ষের একজন বলিষ্ট বৌদ্ধ ধর্মীয় নেতা ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, পূজনীয় ভন্তে সত্যপ্রিয় মহাস্থবির বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিশ্বস্ত বাংলাদেশীয় প্রথম বৌদ্ধ ভিক্ষু ছিলেন। ভদন্ত সত্যপ্রিয় মহাস্থবিরের অনুরোধে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান পূর্ণাচার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার প্রতিষ্ঠার জন্য চট্টগ্রামের দেব পাহাড়ের জায়গাটি দান করেছিলেন। আজ আমরা তার মতো একজন পুণ্যপুরুষ ও ধর্মীয় ব্যক্তিত্বকে হারিয়েছি যার স্থান হয়তোবা আর কখনো পূরণ হবে না। তবে আমরা আশা করব দেশের এই ক্রান্তিকালে তার আদর্শ অনুসরণ করে এ দেশের বৌদ্ধরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসবে এবং জাতীয়তাবাদী শক্তিকে আরও সুদৃঢ় করবে। উপসংঘরাজ সত্যপ্রিয় মহাস্থবির অমর হোক।

নেতৃবৃন্দ বিএনপির পক্ষ থেকে অধ্যক্ষ সত্যপ্রিয় মহাস্থবিরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত শিষ্যমন্ডলী ও ভক্তদের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট