1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন চট্টগ্রামে জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল থেকে চট্টগ্রামের পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন

এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  • সময় মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২২৩ পঠিত

চট্টগ্রামের অন্যতম বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শিক্ষক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর আলী হোছাইন এর সভাপতিত্বে স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিএ নিউ চান্দগাঁও আ/এ কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শরীফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা সাংবাদিক নুর মোহাম্মদ রানা, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ লায়ন এইচ এম ওসমান সরওয়ার ও কো-অর্ডিনেটর মোহাম্মদ আজম। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন,সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার (অনলাইনে) ভিন্নধর্মী এক আয়োজন করেন বন্দরনগরীর অন্যতম আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজ। অনুষ্ঠানে বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিরা। বিজয়ীরা হলো ‘ক’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম আলিফ আন নাফি ২য় আনা বিয়া আফলাহ্ ইউসরা ৩য় ওয়াছিমা আমির। ‘খ’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম জান্নাতুল ফেরদাউস ২য় সুহায়লাহ সাইবাহ ৩য় মেহেরাজ সরওয়ার রিহান। ‘গ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম আফরিনা কামাল ২য় মুশফিকুল হোসাইন ৩য় ওয়ারিশা সালসাবিল ঈশানা। ‘ঘ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম দ্বীপরাজ কুর্মী ২য় সাফওয়ান মাইয়াজ ৩য় ইসরাত জাহান তাবাচ্চুম ও তাসকিনুর রহমান। ‘ঙ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম সাবরিনা কামাল ২য় সাফিন জসিম সামি ৩য় জাওয়াদ বিন ফারুখ। ‘চ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম নাজমুল সাকিব ২য় নাজিয়া আলম ৩য় মাহসিনা তাজরিয়ান নোরা। ‘ছ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম রিদওয়ানুল হক ২য় মোঃ মেহেদী হাসান রাফি ৩য় ফজিলাতুন্নিছা তারান্নুম। বক্তারা তাদের বক্তব্যে বলেন,”ভাষার জন্য একমাত্র বাঙালি জাতিই রক্ত ও জীবন দিয়েছেন,পৃথিবীতে আর কোনো জাতির এমন ত্যাগের নজির নেই তাই বিশ্ববাসী ২১ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হয়েছেন।”

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন শিক্ষক মোঃ ইউনুছ, তাসনোভা তাহরিন, রাজিবুল ইসলাম, মোঃ শাহীন,শাহাদাত হোছাইন, মোহাম্মদ শহীদ, জান্নাতুল ফেরদৌস, জয়নাব বেগম ও মরিয়ম বেগম প্রমূখ। ভাষা শহীদদের স্মরণে গান পরিবেশন করেন প্রতিষ্ঠানের সঙ্গীত শিক্ষিকা পুষ্পিতা দত্ত ও সুরাইয়া নওরিন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট