1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
শিরোনামঃ
“হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) পটিয়া বিভিন্ন ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা সিলেটে ঈদ উপহার বিতরণ করেছেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন “ঈদুল ফিতর” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব)

কবি ও সাংবাদিক অরুণ দাশ গুপ্ত স্মরণে সাহিত্য সন্ধ্যা।

  • সময় সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ২০২ পঠিত

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে কবি,সাহিত্যিক, সাংবাদিক,বরেণ্য শিক্ষাবিদ,শুদ্ধ চেতনার অভিন্ন সত্তা,সাস্বত সমাজের দা’মণি অরুণ দাশগুপ্ত স্মরণে “সাহিত্যের আনন্দ ভোজে চির অজর” শীর্ষক সাহিত্য সন্ধ্যা সম্প্রতি ভার্চ্যুয়ালী অনুষ্ঠিত হয়। এতে আলোচনা,গান ও আবৃত্তিতে অংশগ্রহণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.সুকান্ত ভট্টাচার্য,ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট কবি ও সাহিত্যিক নিয়তি রায় বর্মন,পশ্চিমবঙ্গের বিশিষ্ট কবি নৃপেন চক্রবর্তী, গল্পাকার মাসুম আহমদ রানা,সাংবাদিক সুজিত কুমার দাশ,শিক্ষক বাবুল কান্তি দাশ, বিজয় শংকর চৌধুরী,সঙ্গীতশিল্পী লুপর্ণা মূৎসূদ্দী, সঙ্গীতা চৌধুরী,আবৃত্তিশিল্পী সোমা মূৎসূদ্দী, কবি আসিফ ইকবাল,ছাত্রনেতা এম,মঞ্জুর আলম,সংগঠক সুমন চৌধুরী,ছড়াকার সাফাত বিন সানাউল্লাহ, তবলা শিল্পী শিবু দাশ প্রমুখ। সভায় বক্তারা বলেন শুদ্ধ চেতনার অভিন্ন সত্তা প্রাজ্ঞ পুরুষ অরুণ দাশগুপ্ত।

আলোকিত সমাজ বিনির্মানের লক্ষ্যে শিক্ষকতা ব্রত দিয়ে পথচলা শুরু করেন স্হিতধী,ধীশক্তিসম্পন্ন অরুণ দাশগুপ্ত। পরবর্তীতে সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরতে যুক্ত হন সাংবাদিকতা ও লেখালেখিতে।প্রগতিশীল চেতনার ধারক এই প্রাগ্রসর পুরুষ সৃজন মননে ভাস্বর করে তুলেন অজান লোকদের। কলম সক্রিয় ছিল আজীবন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট