1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
“মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে– উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা।

  • সময় সোমবার, ২৩ মে, ২০২২
  • ১১১ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় দিনব্যাপী ”উগ্রবাদ প্রতিহতে নাগরিক সচেতনতা বৃদ্ধি করনে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ হল রুমে আয়োজন করা হয়। মে ২৩, ২০২২ এ আনোয়ারা উপজেলায় আয়োজিত প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের ২৫ জন নেত্রীবৃন্দ অংশগ্রহন করে।

 

প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ারা থানার অফিসার ইনচার্য দিদারুল ইসলাম সিকদার। তিনি বলেন, সমাজের বিভিন্ন অপকর্ম যেমন মাদক, যৌন হয়রানি, পারিবারিক কোন্দল, চুরি, ছিনতাই এবং জঙ্গীবাদ নিরসনে কমিউনিটি পুলিশং ফোরাম পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহায়ত করছে। পাশাপাশি আমরা পুলিশ আমাদের সাধ্যমত সাধারন জনগনকে সার্বিকভাবে সেবা দেওয়ার সব্বোর্চ চেষ্টা করছি।

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, পুলিশ স্বল্পতায় পর্যাপ্ত সেবা জনগেনর দোড়গোড়ায় সঠিক ভাবে পৌছে দেওয়া কষ্টকর। কিন্তু কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা যদি পুলিশকে পর্যাপ্ত সহায়তা করে তাহলে পুলিশের দায়িত্ব পালন অনেক সহজ হয় এবং আমি বিশ্বাস করি যারা এই কমিউনিটির সদস্য তারা সবাই সমাজের সচেতন মানুষ তারা সমাজের জন্য কোন প্রকার বিনিময় ছাড়া এই সেচ্ছাসেবী কাজ খুবই সক্রিয়ভাবে পালন করছে এবং ভবিষ্যতে আরো সচেতন মানুষকে সংযুক্ত করার মাধ্যমে কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে।

 

দিনব্যাপী প্রশিক্ষনে কমিউনিটি পুলিশিং কি, এর ধারনা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, এর গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারনা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ধারনা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী। এছাড়ুাও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং পিস প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর আব্দুল ওয়াহেদ তালুকদার।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট