1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
এমএসকে ফাউন্ডেশন’র বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন “মোজাদ্দেদীয়া তরীকা” – মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে বন্যার্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পটিয়া পৌর মেয়রের সাথে চট্টগ্রাম – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের মতবিনিময় সভা এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদগঞ্জ উপজেলায় বৃক্ষরোপণ হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন

  • সময় রবিবার, ২৬ মে, ২০২৪
  • ২৭ পঠিত

পটিয়ায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী আয়োজন করা হয়। নজরুল বন্দনা, কবিতা, গান, নৃত্য ও কথামালার মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠানটি।

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে একাডেমির সিনিয়র সদস্য শিবু মল্লিক এর সঞ্চালনায় শুক্রবার ( ২৪ মে) সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। পরে আলোচনায় অংশ নেন পটিয়া শেভরন হাসপাতাল এর চেয়ারম্যান প্রফেসর ডা: সাইফুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান অনুষদের শিক্ষক অধ্যাপক রোকন উদ্দীন, সাংস্কৃতিক সংগঠক ও সংগীত শিল্পী সুজিত ভট্টাচার্য দোলন, আবৃত্তি শিল্পী রাজিউর রহমান বিতান।

প্রফেসর ডা. সৈয়দ সাইফুল ইসলাম বলেন, নজরুলকে চিন্তা করতে হবে সাম্যের কবি হিসেবে। প্রগতির কবি হিসেবে। তখন তিনি সাম্য, জাগরণ ও প্রগতির ধারক হিসেবে আমাদের কাছে আসবে। তিনি সম্প্রীতি, সংস্কৃতি, সাম্য ও স্বাধীনতার বার্তা বহন করে গেছেন।

অধ্যাপক রোকন উদ্দিন বলেন, নজরুল ইসলাম সাম্য ও দ্রোহের মাধ্যমে বাঙালির জাগরণ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন। তাঁর সৃস্টি ও কর্ম দিয়ে বাঙালি ও বাংলা ভাষাকে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করেছেন।

সংগীত শিল্পী সুজিত ভট্টাচার্য্য দোলন বলেন, নজরুলের চেতনা মানুষকে বরাবরই আলোর পথ দেখিয়ে যাবে। নজরুলের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই সরকারি উদ্যোগ। স্কুলে-কলেজে নজরুলের গান গাইতে ও পরিবারের সন্তানদের তাদের লেখা বই পড়তে উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে একক সংগীত পরিবেশন করেন সুজিত ভট্টাচার্য্য দোলন, শিবু মল্লিক, মনিষা দে, মোরশেদুল আলম। একক আবৃত্তি পরিবেশন করেন রাজিউর রহমান বিতান, এঞ্জেলিনা বড়ুয়া, নীল শুভ্র উদ্ভাস, সাইকা সেলিম ইকা, তৃপ্তরাজ চক্রবর্তী, আইরা হাসান ফারুকী, কাজী তাহিয়া মেহজাবিন, ইহকাম মাহমুদ। একক নৃত্য পরিবশন করেন নীহারিকা পাল, মৃত্তিকা বড়ুয়া, সিরাজুম মুনিরা আরাফ। দলীয় গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট